থার্টি ফার্স্ট নাইটে পাতে রাখুন মিটবল


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৯:৫৯ অপরাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২৩


থার্টি ফার্স্ট নাইটে পাতে রাখুন মিটবল
মিটবল | ছবি: ফাইল

থার্টি ফার্স্ট নাইটে হোম পার্টি জমাতে বানাতে পারেন মিটবল। খুব সহজ এই রেসিপিটি তৈরি করতে পারেন যে কেউ। তবে চলুন জেনে নিন এই রেসিপি তৈরি করতে কি কি প্রয়োজন।


উপকরণ গুলো হলো: গরুর কিমা ৫০০ গ্রাম (একদম মিহি), রসুনবাটা আধা চা-চামচ, পেঁয়াজ বাটা এক চা-চামচ, কাঁচা মরিচ বাটা এক টেবিল চামচ, আদাবাটা এক চা-চামচ, গরমমসলার বাটা আধা চা-চামচ, লেবুর রস এক টেবিল চামচ, ডিম একটি, লবণ স্বাদমতো এবং তেল পরিমাণমতো।


আরো পড়ুন: প্রেম করার আগে যে ৫ বিষয় জানা জরুরী


গ্রেভির জন্য উপকরণ হলো: পেঁয়াজকুচি এক কাপ পরিমাণ, আদাবাটা এক চা-চামচ, রসুনবাটা আধা চা-চামচ, মরিচগুঁড়া এক চা-চামচ, কাঁচা মরিচ ফালি তিনটি, টমেটো কেচাপ এক টেবিল চামচ, ধনেগুঁড়া আধা চা-চামচ, গরম মসলার গুঁড়া আধা চা-চামচ, তেজপাতা দুইটি, চিলি সস এক চা-চামচ, সয়া সস এক চা-চামচ, অয়েস্টার সস এক চা-চামচ, ধনেপাতাকুচি এক টেবিল চামচ, লেবুর রস আধা চা-চামচ, চিনি আধা চা-চামচ, পানি পরিমাণমতো, তেল পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।


আরো পড়ুন: শীতে মুখরোচক ভাজা পুলি পিঠা


যে ভাবে বানাবেন: প্রথমে কিমার সাথে মিটবলের সব উপকরণ ভালো ভাবে মিশিয়ে নিতে হবে। এরপর গোল গোল বল বানিয়ে নিন। বলগুলো একটি প্যানে তেল গরম করে ভালোকরে ভেজে নিতে হবে। এরপর অন্য একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজকুচি ভেজে নিতে হবে, এরপর মরিচগুঁড়া, রসুনবাটা, আদাবাটা ও ধনেগুঁড়া সামান্য পরিমাণ পানি দিয়ে কষিয়ে নিতে হবে। এতে এবার অল্প পানি ও লবণ দিয়ে দিন। পানি ফুঁটে এলে মিটবল গুলো দিয়ে নেড়ে দিন। এরপর এতে চিলি সস, টমেটো কেচাপ, অয়েস্টার সস, সয়া সস, কাঁচা মরিচ, ধনেপাতাকুচি, গরমমসলার গুঁড়া, লেবুর রস এবং চিনি দিয়ে নেড়ে সব ভালোভাবে মিশিয়ে দিতে হবে। অল্পকিছু সময় রান্নার পর মাখা মাখা হয়ে এলে মিটবল নামিয়ে গরম-গরম পরিবেশন করুন।


এমএল/