পঞ্চগড়ে নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘনে রেলমন্ত্রীকে শোকজ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৯ অপরাহ্ন, ২৬শে ডিসেম্বর ২০২৩


পঞ্চগড়ে নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘনে রেলমন্ত্রীকে শোকজ
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেয়ায় পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে শোকজ করেছে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি।


মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জর্জ ইসমাইল হোসাইন লিখিতভাবে এ নোটিশ দেন।


আরও পড়ুন: নেই শৈত্যপ্রবাহ, বেড়েছে পঞ্চগড়ের তাপমাত্রা


পঞ্চগড়-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জর্জ ইসমাইল হোসাইন  জানান, নৌকার প্রার্থী রেলমন্ত্রীর আচরণবিধি লঙ্ঘনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারিত হলে আমাদের নজরে আসে। যেহেতু এ ঘটনায় আচরণবিধিমালা লঙ্ঘন হয়েছে, তাই আমরা তার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


নোটিশে বলা হয়েছে, পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গত শনিবার (২৩ ডিসেম্বর) জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলীতে এবং সোমকার (২৫ ডিসেম্বর) বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় পৃথক ভাবে নির্বাচনী সভায় অংশগ্রহণ করেন। 


এসময় সভায় নিজ বক্তব্যে রেলমন্ত্রী ভোট দিতে না গেলে তাদের তালিকা করার হুমকি দেন এবং বলেন, “একটি দল বের হয়েছে। তারা বলছে ভোট দেবে না। তাদের কথায় যদি কেউ ভোট দিতে কেন্দ্রে না যায় তাহলে ভোট দেওয়া নিয়ে আমরা দুটি লিস্ট করছি, একটি কারা ভোট দিতে কেন্দ্রে যাচ্ছে, আর একটিতে থাকবে কারা যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ সুবিধা নিবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না, তা হবে না”। 


আরও পড়ুন: যুগ্ম সম্পাদক হলেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক


যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা লঙ্ঘন হওয়ায় কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তার কারণ স্ব-শরীরে উপস্থিত হয়ে বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে দর্শানোর নোটিশ দেওয়া হয়।


আরএক্স/