কুষ্টিয়ায় আইনশৃঙ্খলা রক্ষার্থে বিশেষ ভূমিকায় র‍্যাব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩


কুষ্টিয়ায় আইনশৃঙ্খলা রক্ষার্থে বিশেষ ভূমিকায় র‍্যাব
আইনশৃঙ্খলা রক্ষার্থে বিশেষ ভূমিকায় র‍্যাব। ছবি: জনবাণী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুষ্টিয়া জেলায়  যেকোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর কোন ঘটনা রোধ করতে এবং আইন-শৃঙ্খলা রক্ষার্থে কঠিন ভূমিকা পালন করছে র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্প। 


র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার এম. আবুল হাশেম সবুজ বিএন এর নেতৃত্বে র‍্যাবের আলাদা আলাদা টিম প্রতিদিন জেলার বিভিন্ন উপজেলায় গাড়ি বহরের টহল সহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে । সড়কে অগ্নিসংযোগ এবং নাশকতা প্রতিরোধের জন্য বিভিন্ন স্থানে ছদ্মবেশে ও যাত্রীবেশে গণপরিবহনে অবস্থান করছেন র‍্যাব সদস্যরা বলেও জানা গেছে।


আরও পড়ুন: কুষ্টিয়া-৪ জর্জের প্রতিদ্বন্দ্বী হয়ে ফিরলেন রউফ


নির্বাচনকে সামনে রেখে একটি কুচক্রি মহল দেশের বিভিন্ন জায়গায় নাশকতা করে নির্বাচনকে বাধাগ্রস্ত ও সাধারণ মানুষের উপরে অন্যায় ভাবে নির্যাতন না করতে পারে যার কারনেই র‍্যাবের এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বলে র‍্যাব সুত্রে জানা যায়।দিন এবং রাত দুই ভাগে ভাগ করে আলাদাভাবে পোশাকে ও ছদ্মবেশে জেলার বিভিন্ন স্থানে ২৪ ঘন্টা গোয়েন্দা নজরদারিও অব্যাহত রেখেছে র‍্যাব।


নির্বাচনের তফসিল ঘোষনার পর সম্পূর্ণ দায়িত্ব ইসির হাতে চলে গিয়েছে। সেই সাথে জনগনের জানমাল রক্ষা ও ভোটের দিন পর্যন্ত দেশের শান্তিশৃঙ্খলা বজায় রাখার চেষ্টায় র‍্যাবের ভূমিকা রয়েছে কঠোর। আগামী ৭ জানুয়ারী ২০২৪ ইং তারিখে সারাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্টিত হবে। তফসিল ঘোষনার পর থেকেই কুষ্টিয়ায় র‍্যাবের প্রায় ১০ টি টিম আলাদাভাবে মাঠে কাজ করছেন বলেও জানা গেছে এছাড়াও হরতাল অবরোধে সময় জ্বালাও পোড়াও রক্ষার্থে র‍্যাবের ভূমিকা ছিলো নজড় কাড়ার মত। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


এবিষয়ে র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার এম. আবুল হাশেম সবুজ বিএন এর সাথে কথা বললে তিনি জানান,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা সমন্বত রাখতে ও জনগণের জানমাল নিরাপত্তার রক্ষার্থে আমরা মাঠে ইনশাল্লাহ থাকবো। আমাদের এই নিয়মিত কার্যক্রম নির্বাচনের পরবর্তী সময় পর্যন্ত অব্যাহত থাকবে যাতে নির্বাচনের পরে কোন ধরনের সহিংসতা না ঘটে। হরতাল অবরোধ চলছিল তার আগে থেকেই আমাদের ওয়াচ পেট্রোল রানিং ছিল। যখন হরতাল অবরোধ ছিলোনা তখনো আমাদের বিভিন্ন জায়গায় জায়গায় বিশেষ পয়েন্টে নিয়মিত চেকপোস্ট বসানো হয়েছিলো।নির্বাচনের পরবর্তীতে যেকোনো ধরনের সহিংসতা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে আমরা সবসময় মাঠে থাকবো ইনশাআল্লাহ। 


আরএক্স/