ভোটের সময় চার দিনের ছুটির খবরটি সঠিক নয়


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০৪ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪


ভোটের সময় চার দিনের ছুটির খবরটি সঠিক নয়
ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সরকারি কর্মকর্তাদের ৪ দিনের সাধারণ ছুটির কথা জানিয়ে যে প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ ঘুরছে, সেটি সঠিক নয় নিশ্চিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে ৭ জানুয়ারি ভোটের দিন সারাদেশে সাধারণ ছুটির ঘোষণা বহাল আছে।


ভুয়া প্রজ্ঞাপনে বলা বলা হয়, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ৫ থেকে ৮ জানুয়ারি সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান, কওমী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে ও দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নির্বাচনকালীন ছুটি ঘোষণা করা হলো। ছুটির অবহেলাকারীদের আর্থিক জরিমানাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।”


ভুয়া প্রজ্ঞাপনে বিভ্রান্ত না হতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বুধবার (৩ জানুয়ারি) একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে আরও বলা হয়, ৫ থেকে ৮ জানুয়ারি ভোট গ্রহণ উপলক্ষ্যে তিন দিনের ছুটির যে প্রজ্ঞাপনটি ফেসবুকে ঘুরছে তা বানোয়াট। এতে কেউ বিভ্রান্ত হবেন না।


আরও পড়ুন: ভোট চুরি করলে জনগণ মেনে নেয় না: প্রধানমন্ত্রী


জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসান বলেন, চার দিনের ছুটির ওই প্রজ্ঞাপনটি ভুয়া। প্রকৃত প্রজ্ঞাপন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া আছে।


আরও পড়ুন: ঢাকায় দিনে ৭ আগুন, রংপুর বিভাগে সবচেয়ে বেশি


গেল ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্ধে সারাদেশে ৭ জানুয়ারি রোববার নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণার কথা বলা হয়েছে।


জেবি/এসবি