শূন্য রানে ৬ ব্যাটার সাঁজঘরে ভারতের লজ্জার রেকর্ড


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:৩৪ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪


শূন্য রানে ৬ ব্যাটার সাঁজঘরে ভারতের লজ্জার রেকর্ড
বিরাট কোহলি-কাগিসো রাবাদা | ছবি: সংগৃহীত

বিরাট কোহলি ও লোকেশ রাহুল ক্যাপটাউনের কঠিন উইকেটে ভালো জুটি গড়েছিলেন। তবে দলীয় ১৫৩ রানের মাথায় ড্রেসিংরুমের পথ ধরেন রাহুল। আর পরের ১০ বলে ৫ উইকেট হারিয়ে যৌথভাবে লজ্জার রেকর্ডে নাম তুলেছে ভারতীয় দল। এই সময়ে স্কোরবোর্ডে কোনো রানই যোগ করতে পারেরনি ভারতীয় ব্যাটাররা।


টিম ইন্ডিয়া অপ্রত্যাশিত ৬ উইকেট হারিয়ে ফেললেও প্রথম ইনিংসে ১৫৩ রান তুলে ৯৮ রানের লিড নিয়েছে সফকারীরা। প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ৫৯ বলের এই ইনিংসে ৬ চার ও এক ছক্কা হাঁকান এ ব্যাটার।


আরও পড়ুন: বিশ্বকাপে সিদ্ধান্ত গ্রহণে দক্ষতার ফল পেলেন সৈকত


এদিন ওপেনার রোহিত শর্মা ৩৯ ও শুভমান গিলের ব্যাট থেকে আসে ৩৬ রান। এ ছাড়া রাহুলের ব্যাট থেকে এসেছে মাত্র ৮ রান। এবং বাকিদের কেউই রানের খাতা খুলতে পারেননি।


স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট নেন পেস বোলার কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার এবং লুঙ্গি এনগিদি। এদিকে, টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে মাত্র ৫৫ রানে অল-আউট হয়ে যায় স্বাগতিক প্রোটিয়ারা। ভারতের হয়ে তান্ডব চালান পেসার মোহাম্মদ সিরাজ। ৯ ওভার বোলিংয়ে ৩ মেডেনসহ মাত্র ১৫ রানের বিনিময়ে মূল্যবান ৬ উইকেট দখল করেন এই পেসার। আর বাকি চারটি উইকেট নিজেদের ভিতরে সমান ভাগ করে নেন মুকেশ কুমার ও জাসপ্রিত বুমরাহ।


অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন কাইল ভেরাইনে। এ ছাড়া বেডিংহাম করেন মাত্র ১২ রান।


এমএল/