ওবায়দুল কাদেরের গণসংযোগে হামলা, আহত প্রায় ৩০


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৬ অপরাহ্ন, ৪ঠা জানুয়ারী ২০২৪


ওবায়দুল কাদেরের গণসংযোগে হামলা, আহত প্রায় ৩০
ছবি: জনবাণী

নোয়াখালী-৫ আসনে কবির হাট উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে নৌকা মার্কার  গণসংযোগে  কবিরহাট উপজেলার ভূঁইয়ারহাট বাজার হামলার ঘটনা ঘটেছে। 


হামলায়  স্বীকার হয় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য ডাক্তার জাফর উল্ল্যা, কবির হাট  পৌরসভার সাবেক মেয়র  আলাবক্স তাহের টিটু, উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর আবীর, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রায় ৩০জন নেতাকর্মী আহত হয়েছে।  


বুধবার (৩ জানুয়ারী) সন্ধ্যার দিকে উপজেলার ভূঁইয়ারহাট বাজারে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী আওয়ামী লীগের নেতাকর্মিরা অভিযোগ করেন উপজেলার বাটইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসীম উদ্দিন শাহীনের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে।


তাৎক্ষণিক হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ডাকা হয়। সংবাদ সম্মেলনে কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু অভিযোগ করে বলেন, প্রতীক বরাদ্দের পর বিভিন্ন সময় আমরা কাদের ভাইয়ের পক্ষে প্রচারণায় গেলে বাটইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন আমাদের নেতাকর্মীদের মারধর ও বাধা দেয়। ওবায়দুল কাদেরের কবিরহাটের পথসভার দিনও শাহীনের নেতৃত্ব আমাদের নেতা কর্মীদের ওপর হামলা চালানো হয়।


আরও পড়ুন: রংপুর-৫: শেষ সময়ে ভোটারদের টান জাকিরের ট্রাক প্রতীকে


তিনি আরও বলেন, আজ প্রথমে আমরা নৌকার পক্ষে কাছারিহাট, ওটারহাট প্রচারণা ও লিফলেট বিতরণ করি। পরে সন্ধ্যায় ভূঁইয়ারহাট বাজারে লিফলেট বিতরণ করার পর আমাদের নেতাকর্মীরা নৌকার ভোট চেয়ে বক্তব্য দিচ্ছিলো। এ সময় শাহীনের পক্ষে স্লোগান দিয়ে তার অস্ত্রধারী লোকজন এসে প্রথমে আমাদের মাইকের তার কেটে সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে আমাদের নেতাকর্মীদের এলোপাতাড়ি পিটিয়ে জখম করে এবং আমাদের তিনটি গাড়ি ভাঙচুর করে। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। এবং নাবিল নামে এক ছাত্রলীগ নেতা একটি মোটরসাইকেল সহ নিখোঁজ রয়েছে জানান তিনি। 


অভিযোগের বিষয়ে জানতে চাইলে বাটইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, তারা নৌকা প্রতীকের গণসংযোগ করছে না। তারা উপজেলা নির্বাচনকে সামনে রেখে প্রচারণা চালাচ্ছে।    


আরও পড়ুন: সাকিবের সঙ্গে দেখা করতে মাগুরায় মাশরাফি


কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান বলেন, শুনেছি আমাদের দলের কিছু নেতাকর্মী কাদের ভাইয়ের পক্ষে গণসংযোগে যায়। ওই গণসংযোগে পথ সভার বক্তব্যকে কেন্দ্র করে তাদের মধ্যে তর্কবিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এটা দলের অভ্যন্তরীণ কারনে হতে পারে। বিষয়টি দলীয় ভাবে নেতাকে জানানো হয়েছে। তিনি বলেছেন, তিনি আসলে এটা নিয়ে কথা বলবেন।   


কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।  লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।


জেবি/এসবি