জামানত বাজেয়াপ্ত চিত্র নায়িকা মাহিয়া মাহীর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৫৪ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


জামানত বাজেয়াপ্ত চিত্র নায়িকা মাহিয়া মাহীর
চিত্র নায়িকা মাহিয়া মাহী।

রাজশাহী-১(গোদাগাড়ী-তানোর) সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।


ব্যপক প্রচার প্রচারণার মধ্য দিয়ে রবিবার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসসরকারি ফলাফল ষোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 


আরও পড়ুন:  মাহিয়া মাহি ট্রাক প্রতীক নিয়ে হেরে গেলেন


ফলাফল অনুসারে মাহিয়া মাহী পেয়েছেন ৯ হাজার ৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের মনোনীত ওমর ফারুক চৌধুরী নৌকা প্রতীক পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। ৯৪০৫৮২ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরী।


রবিবার (৭ জানুয়ারী) নির্বাচনের দিন ভোট দিতে পারেননি চিত্র নায়িকা মাহিয়া মাহি। রাজশাহী তানোর উপজেলার মুন্ডুমালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে পরিদর্শনে গিয়ে মাহি বলেন, আমি নির্বাচনে জয়ী হই বা না হই, ইনশাআল্লাহ সোমবার (৮ জানুয়ারি) আমার নির্বাচনী এলাকায় একটা শোডাউন দেব। পরাজিত হলেও সবাইকে জানান দেব আমি তাদের সঙ্গে আছি এবং ভবিষ্যতেও থাকবো। আর বিজয়ী হলে এ এলাকার সব শ্রেণিপেশার মানুষকে দেওয়া সব প্রতিশ্রুতি তাদের সাথে নিয়েই বাস্তবায়ন করবো।


রাজশাহী১ আসনটিতে মোট বৈধ ভোটারের সংখ্যা ছিল ২ লাখ ১২ হাজার ২৯৬ জন। বাতিলকৃত ভোটের সংখ্যা ৭ হাজার ৪৯৭টি। এ ছাড়া সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৯৩টি। 


আরও পড়ুন: হেরে গেলেও সাধারণ মানুষের পাশে আছি: মাহিয়া মাহি


উল্লেখ্য, নির্বাচনে কাস্ট হওয়া মোট ভোটের আট ভাগের এক ভাগের কম বা শতকরা হিসেবে সাড়ে বারো শতাংশ ভোটের কম ভোট কোনো প্রার্থী পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়।


সেই হিসেবে মাহিয়া মাহি পেয়েছেন আট ভাগের এক ভাগেরও কম অর্থাৎ ৪.২৫ শতাংশ ভোট পেয়েছেন মাহিয়া মাহী।


আরএক্স/