দেশের একটি মানুষও হতদরিদ্র থাকবে না: শেখ হাসিনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩৯ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


দেশের একটি মানুষও হতদরিদ্র থাকবে না: শেখ হাসিনা
ছবি: সংগৃহীত

বাংলাদেশের ৮০ ভাগ মানুষ দরিদ্র ছিল উল্লেখ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল দেশের মানুষ উন্নত জীবনের অধিকারী হতে। আমরা সরকারের এসে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করি। দেশের একটি মানুষও হতদরিদ্র থাকবে না। 


সোমবার (৮ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গণভবনে দেশ-বিদেশের সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আটবার নির্বাচন করেছি।‌ এবার আবার। এবার জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।” 


আরও পড়ুন: ঢাকার ২০টি আসনে কে বিজয়ী

 

তিনি আরও বলেন, “১৯৭৫ এর ১৫ আগস্ট। আমার পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করা হয়েছে। আমার ছোট বোন শেখ রেহানা আর আমি বেঁচে যাই। ছয় বছর আমরা রিফিউজি ছিলাম। খুব কষ্টকর জীবন। ১৯৮১ সালে আমাকে দেশে আনে। মিলিটারি ডিক্টেটররা দলকে রাজনীতি করতে দেয়নি। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে তাদের ক্ষমতায় বসায়। ওই অবস্থায় আমি দেশে ফিরি। আমার লক্ষ্য ছিল, মানুষের ভোটাধিকার রক্ষা, গণতন্ত্র প্রতিষ্ঠা করা। আমার চলার পথ সহজ ছিল না। মৃত্যুকে বারবার কাছে থেকে দেখেছি। বাবার আদর্শ নিয়ে কাজ করছি। মানুষের শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে কাজ করি। ২১ বছর পর সরকার গঠন করে মানুষের জন্য কাজ শুরু করি।”


আরও পড়ুন: বিরোধী দল কারা হবেন, জানালেন ওবায়দুল কাদের


প্রধানমন্ত্রী বলেন, “মানুষের ভোটাধিকার নিশ্চিত করাই লক্ষ্য। এবারের নির্বাচনে নিজেদের প্রার্থী মনোনয়ন করার পাশাপাশি সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। মানুষের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। এই বিজয় জনগণের বিজয়।”


জেবি/এসবি