আইসিসি থেকে সুখবর পেলেন বাঁহাতি স্পিনার তাইজুল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:২৫ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


আইসিসি থেকে সুখবর পেলেন বাঁহাতি স্পিনার তাইজুল
তাইজুল ইসলাম | ফাইল ছবি

টাইগার স্পিনার তাইজুল ইসলাম নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন। দুই টেস্টের এই সিরিজে সবমিলিয়ে তার দখলে ছিল ১৫ উইকেট। সাদা পোশাকে বল হাতে আগুন ঝরানো পারফরম্যান্সে আইসিসির প্লেয়ার  অব দ্যা মান্থের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।


ডিসেম্বরের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার দৌড়ে তাইজুলের সাথে রয়েছেন আরও দুওজন। তারা হলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাটকামিন্স এবং নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। সোমবার (৮ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আইসিসি।


আরও পড়ুন: নির্বাচিত হয়েই মিরপুরে সাকিব


নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন এই টাইগার। আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট দখল করে কিউইদের রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত করেন বাঁহাতি এই স্পিনার। ফলে বাংলাদেশ ম্যাচ জেতে বিশাল ব্যবধানে।


অন্যদিকে প্যাট কামিন্স দুর্দান্ত পারফর্ম করেছেন। বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই একাই শিকার করেছেন ৫ উইকেট করে। তাছাড়া দলের প্রয়োজনীয় মুহূর্তে উইকেট নিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অজিদের অধিনায়ক। যেখানে ৩-০তে টেস্ট সিরিজ জিতেছে তার দল।


বাংলাদেশ সফরে ফিলিপস দুর্দান্ত পারফর্ম করেছিলেন। এই কিউই অলরাউন্ডার টাইগারদের বিপক্ষে ব্যাটে-বলে দুদার্ন্ত পারফর্ম করেছেন। আবার ঢাকা টেস্টে পেয়েছিলেন নিজের প্রথম টেস্ট শতকের দেখাও।


এমএল/