উন্নয়নের শুরু আছে, কিন্তু শেষ নেই: আসাদুজ্জামান নূর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৪০ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


উন্নয়নের শুরু আছে, কিন্তু শেষ নেই: আসাদুজ্জামান নূর
আসাদুজ্জামান নূর - ফাইল ছবি

উন্নয়নের শুরু আছে, কিন্তু শেষ নেই উল্লেখ করে বরেণ্য নাট্যব্যক্তিত্ব, অভিনেতা ও পঞ্চমবারের মতো নির্বাচিত সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন সুতরাং সেই ধারা অব্যাহত রাখতে হবে।


বুধবার (১০ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে শপথগ্রহণের পর তিনি এ কথা বলেন।


নূর বলেন, “প্রধানমন্ত্রী এরইমধ্যে দেশবাসীর জন্য নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। তার মধ্যেই নির্বাচিতদের কর্তব্যগুলো বিধান দেওয়া আছে। আমাদের মূল দায়িত্ব হলো প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়া। বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা। এটাই আমাদের কাজ এবং কর্তব্য।”


আরও পড়ুন: সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সমূলে উৎপাটন করাই আজকের দিনের শপথ: কাদের



দ্বাদশ জাতীয় সংসদে অনেক চ্যালেঞ্জ আছে জানিয়ে তিনি আরও বলেন, “দ্রব্যমূল্যের সমস্যা আছে, বেকারত্বের সমস্যা আছে, শিক্ষার মান উন্নয়নের বিষয় আছে, শিল্পোন্নয়নের বিষয় আছে, আমদানি-রাফতানির ক্ষেত্রে ভারসাম্য বাড়ানোর বিষয় আছে এবং শিল্প সংস্কৃতির বিষয়ে আমাদের অনেক কাজ করার আছে।”


আরও পড়ুন: ভোট বর্জন করে জনগণ আ. লীগকে লাল কার্ড দেখিয়েছে: রিজভী


সাংস্কৃতিক কর্মকাণ্ডের ওপর জোর দিয়ে বাকের ভাই খ্যাত এই অভিনেতা বলেন, “তৃণমূল পর্যায়ে সংস্কৃতিটা আরও বাড়ানো এবং শিক্ষার সঙ্গে সংস্কৃতের সমন্বয় ঘটাতে হবে। সবকিছু মিলে আমাদের সামনে অনেক কাজ। উন্নয়নের শুরু আছে, কিন্তু শেষ নেই। সুতরাং সেই ধারা অব্যাহত রাখতে হবে।”


জেবি/এসবি