সাত কলেজের ভর্তি পরীক্ষা ১০ মে, আবেদন শুরু ২১ মার্চ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৪ অপরাহ্ন, ১২ই জানুয়ারী ২০২৪


সাত কলেজের ভর্তি পরীক্ষা ১০ মে, আবেদন শুরু ২১ মার্চ
ফাইল ছবি।

আল জুবায়ের: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১০ মে। এর আগে অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ ২১ মার্চ থেকে শুরু হয়ে ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। একই সময়ে আবেদন গ্রহণ চলবে ঢাবির প্রযুক্তি ইউনিট এবং উপাদানকল্প গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের।


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও পড়ুন: বটতলায় ভ্রাম্যমাণ তারুণ্য লাইব্রেরি


ভর্তি পরীক্ষা আগামী ১০ মে ২০২৪ তারিখ থেকে শুরু হবে। সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ মে ২০২৪ শুক্রবার, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ মে (শুক্রবার) এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ মে (শনিবার) অনুষ্ঠিত হবে।


এছাড়া, প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৮ মে ২০২৪ শনিবার এবং গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২৫ মে (শনিবার) অনুষ্ঠিত হবে। সকল ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


 উক্ত সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন এবং সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষবৃন্দ উপস্থিত ছিলেন।


ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য ওয়েবসাইট থেকে জানা যাবে।


আরএক্স/