চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবির বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২২ অপরাহ্ন, ১২ই জানুয়ারী ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবির বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলন
ছবি: জনবাণী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দেড় কেজি হেরোইন ২ হাজার পিস ইয়াবাসহ শাহাদাত হোসেনকে আটকের পর আসামির ঘনিষ্ঠ সহযোগী কথিত সাংবাদিক এস এম রুবেল ৫৯ বিজিবি'র বিরুদ্ধে প্রেস ব্রিফিংয়ে বিজিবি'র বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন।


শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়ন গোবরাতলা সদর দপ্তরে সংবাদ সম্মেলনে ৫৯ বিজিবি'র অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া এসব তথ্য জানায়।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ


সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১০ জানুয়ারি দুপুরে ৫৯ রহনপুর ব্যাটালিয়নের অধীনস্থ সোনামসজিদ বিওপির নায়েক সেলিম রেজা'র নেতৃত্বে শিবগঞ্জের শাহাবাজপুর কয়লাবাড়ী বিজিবি'র ভেহিক্যাল স্ক্যানার চেকপোষ্ট এলাকায় দেড় কেজি ভারতীয় হেরোইন ও ২ হাজার পিস ইয়াবা, ১৫ বোতল ফেন্সিডিল এবং ০১টি মোটর সাইকেলসহ শাহাদত হোসেন কে আটক করা হয়। 


তিনি বলেন, আটককৃত আসামী আজমতপুর এবং চকপাড়া চিহ্নিত তালিকাভূক্ত চোরাকারবারী এবং তার নামে শিবগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে অনুষ্ঠিত কোম্পানী ও বিওপি কমান্ডার পর্যায়ে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে বিএসএফ বাংলাদেশী চোরাকারবারীদের নামের তালিকায় তার নাম রয়েছে। উক্ত আসামীকে থানায় সোপর্দ করার পূর্বে কথিত সাংবাদিক এস এম রুবেল ব্যাটালিয়নের অধিনায়ক'কে ফোন করে আটককৃত আসামীকে ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন প্রলোভন দেখায় এবং অনুরোধ করেন। কিন্তু ৫৯ বিজিবি মাদক চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে আসামীকে শিবগঞ্জ থানায় আইনগত ব্যবস্থাগ্রহণ করে হস্তান্তর করেন।


আরও পড়ুন: চিহ্নিত অস্ত্র ব্যবসায়ীর বাড়িতে বিদেশি পিস্তল উদ্ধার


আটককৃত আসামি হচ্ছেন শিবগঞ্জ আজমতপুর ইউনিয়নের কাগমারী গ্রামের আব্দুর রশিদের ছেলে শাহাদাত হোসেন (২৩)।


প্রসঙ্গগত উল্লেখ্য, গত এক বছরে অত্র ব্যাটালিয়ন ১০৩ জন আসামীকে বিভিন্ন প্রকার মাদক, অস্ত্র এবং চোরাচালা মালামাল সহ আটক করা হয়েছে বলে এসব কথা জানায়।


আরএক্স/