কুষ্টিয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের গুলিতে নিহত ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৭ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


কুষ্টিয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের গুলিতে নিহত ১
কুমারখালী থানা। ফাইল ছবি

কুষ্টিয়ার কুমারখালীতে প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ অবস্থায় জিয়ার হোসেন (৪৫) নামের একজন মারা গেছেন। 


সোমবার (১৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মারা যান তিনি। নিহত জিয়ার হোসেন কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বের কালোয়া গ্রামের কেঁদো শেখের ছেলে। নিহতের আরেক ভাই আলতাফ হোসেন একই হামলায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।


আরও পড়ুন: পঞ্চগড়ে মেঘের আড়ালে সূর্য, জনজীবন দুর্ভোগে


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে নৌকা প্রার্থীর পক্ষে ভোট করায় গত ১২ জানুয়ারি সকালে কুমারখালীর কয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য খালেক ও তার লোকজন জিয়ার এবং তার ভাই আলতাফকে গুলি করে। এতে গুরুতর আহত হন তারা। এ ঘটনায় কুমারখালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। সোমবার বিকেলের দিকে জিয়ার ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 


আরও জানা গেছে, কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বের কালোয়া গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল খালেকের সঙ্গে কেঁদো শেখের ছেলেদের বহুবছর ধরে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলছিল। পদ্মা নদীতে মাছ ধরা, যেকোনো নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে প্রায় দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়তো। গত শুক্রবার সকালে বের কালোয়ারা মোড়ে দুপক্ষ আগ্নেয়াস্ত্রসহ সংঘর্ষে জড়ায়। এতে দুই ভাই গুলিবিদ্ধ হয়।


নিহতের ছোট ভাই ইয়ারুল বলেন, নৌকায় ভোট দেওয়ার অপরাধে খালেক ও তার লোকজন আমার দুই ভাইকে গুলি করে আহত করে। চিকিৎসাধীন অবস্থায়  জিয়ার মারা গেছেন। অন্যজন চিকিৎসাধীন রয়েছেন। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 


কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার জানান, শুক্রবারে গুলিতে আহত দুই ভাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দুইদিন আগে পরিবারের লোকজন জিয়ারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে নিয়ে যায়। 


আরও পড়ুন: যশোরে জেঁকে বসেছে শীত, কাহিল জনজীবন


কুষ্টিয়া -৪ (কুমারখালি -খোকসা) আসনে নৌকা প্রতীকের প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সেলিম আলতাফ জর্জকে হারিয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রউফ। 


কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম বলেন, গত শুক্রবারের হামলার ঘটনা ঘটে। এতে আহত হন জিয়ার। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১৪ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


আরএক্স/