নির্বাচন সার্বিকভাবে ফেয়ার হয়েছে এ কথা বলার সুযোগ নেই: জাপা মহাসচিব


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২১ অপরাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


নির্বাচন সার্বিকভাবে ফেয়ার হয়েছে এ কথা বলার সুযোগ নেই: জাপা মহাসচিব
জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু - ফাইল ছবি

নির্বাচন সার্বিকভাবে ফেয়ার (সুষ্ঠু) হয়েছে এ কথা বলার কোনো সুযোগ নেই উল্লেখ করে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও নবনির্বাচিত সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেছেন, কিছু কিছু জায়গায় ফেয়ার হয়েছে, আবার কিছু কিছু জায়গায় হয়নি।


বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 


চুন্নু বলেন, “আমরা (জাপা) কোনো ট্র্যাক চেঞ্জ করিনি। যেহেতু এখন পার্লামেন্টে নির্বাচন হয়েছে, সে নির্বাচনে আমাদের অনেকগুলো সমস্যা হয়েছে। বিভিন্ন মহল যারা আমাদের আশ্বস্ত করেছিল যে নির্বাচনটা ফেয়ার হবে, তারা কথা রাখেনি। 


“আমাদের ময়মনসিংহের প্রার্থী ৪৪ হাজার ভোট পেয়েছেন। পাস করেছেন ৫১ হাজার ভোটে।  তিনিই বলেছেন, ২টার পরে অনেক কেন্দ্রেই প্রিসাইডিং অফিসার নিজে সিল মেরেছেন এবং এটা তার কাছে প্রুফও আছে। তিনি এই বিষয়ে নির্বাচন কমিশনে দরখাস্ত দিয়েছেন, এ ধরনের কাজ অনেক জায়গায় হয়েছে। আমার এলাকায় হয়তোবা ফেয়ার হয়েছে এটা আমার কারণে হোক বা যে ভাবেই হোক। কিন্তু অনেক জায়গায় ফেয়ার হয়নি। যার জন্য আমরা আমাদের কাঙ্ক্ষিত ফলাফল পাইনি।”


আরও পড়ুন: ২ দিনের কর্মসূচি ঘোষণা দিল বিএনপি


তিনি বলেন, “নির্বাচন সার্বিকভাবে ফেয়ার বলা যায় না। কোথাও কোথাও ফেয়ার হয়েছে। কিন্তু অনেক জায়গায় ফেয়ার হয়নি। যার জন্য আমরা আমাদের কাঙ্ক্ষিত ফলাফল পাইনি। এখানে সরকারের লোকেরাই জড়িত ছিল।”


আরও পড়ুন: এ বছরই শেষ হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ: কাদের


চুন্নু আরও বলেন, “আমরা কাঙ্ক্ষিত ফলাফল না পেলেও জনগণের পক্ষে সংসদে উচ্চস্বরেই কথা বলব। সরকারকে জবাবদিহি করার জন্য সংসদে যা যা করা দরকার আমরা তাই করব।”


জেবি/এসবি