চাঁপাইনবাবগঞ্জে শীতের পিঠা উৎসব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৮ অপরাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে শীতের পিঠা উৎসব
পিঠা উৎসব। ছবি: জনবাণী

চাঁপাইনবাবগঞ্জ ঐতিহ্য সমৃদ্ধ গ্রামীন পিঠাপুলির সাথে সবার পরিচয় ঘটাতে নবাবগঞ্জ সরকারি কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৭ জানুয়ারি) সকাল নবাবগঞ্জ সরকারি কলেজের মাঠ প্রাঙ্গণে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন সদ্য নির্বাচিত মাননীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ


সূত্রে জানা গেছে নবাবগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীরা নিজেদের বানানো পিঠা দিয়েই সাজিয়েছিলো তাদের প্রতিটি স্টল। এমন আয়োজন দেখতে ও পিঠার স্বাদ নিতে, কলেজ ক্যাম্পাসে ছিলো সবার সরব উপস্থিতি। কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের দলগত উদ্যোগে বসানো হয়েছিলো ৩৮টি পিঠার স্টল। প্রতিটি স্টলে কমবেশি ৩০-৪০ পদের পিঠার প্রদর্শন ও বিক্রি করা হয়। 


প্রধান অতিথি জানায়, বাঙালির আদি এ পিঠা উৎসব সরকারি কলেজ অনুষ্ঠিত হচ্ছে দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। এত বড় অনুষ্ঠানে আমি উদ্বোধন করতে এসে খুবই আনন্দিত। আশা করছি এর ধারাবাহিকতা কলেজ কর্তৃপক্ষ চালিয়ে যাবে।


আরও পড়ুন: শীতের দাপটে কাঁপছে দেশ, তাপমাত্রা ৯ ডিগ্রিতে


নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু জানায়, গত বছরের অক্টোবরে এ কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করে শিক্ষার মান উন্নয়নে কাজ করছি। সেই সাথে বিভিন্ন দেশীয় সংস্কৃতি লালনের জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য কলেজের সার্বিক কাজ চালিয়ে যাচ্ছি। 


প্রথমবারের মতো পিঠা উৎসবে কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতে পিঠা উৎসবের আয়োজন অব্যহত থাকবে বলে জানান তিনি।


আরএক্স/