ফেরি উদ্ধারে যোগ দিল ‘রুস্তম’


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৯ অপরাহ্ন, ১৮ই জানুয়ারী ২০২৪


ফেরি উদ্ধারে যোগ দিল ‘রুস্তম’
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ফেরি  রজনীগন্ধা-৭ ডুবির প্রায় ২৭ ঘণ্টা পর উদ্ধার কাজে যুক্ত হয়েছে জাহাজ ‘রুস্তম’।


বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) উদ্ধারকারী ওই জাহাজটি মুন্সীগঞ্জের মাওয়া ঘাট থেকে রওনা হয়ে বেলা সোয়া ১১টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ঘাটে পৌঁছায় উদ্ধারকারী জাহাজ ‘রুস্তম’। এরপরই উদ্ধার অভিযান শুরু করে।


সন্ধ্যায় উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ নারায়ণগঞ্জ থেকে এসে ঘটনাস্থলে উদ্ধার কাজে যোগ দেবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির আরিচা ঘাটের ইঞ্জিনিয়ারিং বিভাগের নির্বাহী প্রকৌশলী রুবেলুজ্জামান।


প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে ‘রুস্তম’ পাটুরিয়া ঘাটে পৌঁছায়। এরপর শুরু করে উদ্ধারকাজ।


আরও পড়ুন: ফেরিডুবি: কারণ জানালেন বেঁচে যাওয়া যাত্রীরা


এর আগে বুধবার (১৭ জানুয়ারি) রজনীগন্ধা-৭ ডুবে যাওয়ার পরই দৌলতদিয়া ঘাট থেকে রওনা হয়ে বেলা সোয়া ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে অংশ নিয়েছে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ ‘হামজা’। রাত ১০টা পর্যন্ত জাহাজটি উদ্ধার কাজ চালিয়েছে। এরপর কুয়াশা আর শীতের কারণে উদ্ধারের কাজ বুধবার রাত ১০টার দিকে স্থগিত করা হয়। উদ্ধারকারী জাহাজ হামজার মাধ্যমে রাত ৮টা পর্যন্ত দুটি ট্রাক উদ্ধার করা হয়।


আরও পড়ুন: বাল্কহেডের ধাক্কায় নয়, তলা ফেটে ফেরিডুবি: নৌপুলিশ


ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। যা বুধবার সকালেও চালু হয়নি। এমন অবস্থায় পাটুরিরা ৫নং ঘাটের কাছাকাছি অবস্থানে থাকা ফেরি রজনীগন্ধা বাল্কহেডের ধাক্কায় তলা ফেটে পদ্মা নদীতে ডুবে যায়। এসময় ফেরিতে ৯টি যানবাহন ছিল বলে জানা গেছে।


জেবি/এসবি