কুষ্টিয়ায় নাবালক শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৮ অপরাহ্ন, ১৮ই জানুয়ারী ২০২৪


কুষ্টিয়ায় নাবালক শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন
জাফর ওরফে কালু। ছবি: জনবাণী

কুষ্টিয়ার কুমারখালীতে নাবালক শিশু মিজানুর রহমানকে হত্যার দায়ে জাফর ওরফে কালু (৩২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত 


বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) বেলা আনুমানিক ১১ টার দিকে কুষ্টিয়া বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার পর পুলিশের কঠোর পাহাড়ায় জেলা কারাগারে প্রেরণ করা হয়। সাজাপ্রাপ্ত আসামী কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার মালিয়াট গ্রামের আব্দুর রহিমের ছেলে।


আরও পড়ুন: যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার


আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে নিহত মিজানুর রহমানের সাথে বুলবুল টেক্সাটাইল মিলের শ্রমিক আলম কাজীর সাথে কথাকাটাকাটি হয়। গত ২০১১ সালের ২৯ আগষ্ট সকালের দিকে অভিযুক্ত আলম কাজী ও নিহত মিজানুর রহমানের বাড়ী থেকে দুইজন এক সাথে বাইসাইকেল যোগে বুলবুল টেক্সাটাইল মিলে কাজে যাবার জন্য বের হয়। এরপর থেকে নিহত মিজানুর রহমান নিখোঁজ হয়।


পরবর্তীতে বিকালের দিকে কুমারখালির দূর্গাপুর মোমিন খোন্দকার সাহেবের পুকুরের পিছনে নির্জন স্থানে দুর্গন্ধময় মিজানুরের লাশ উদ্ধার করে পুলিশ। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের গুলিতে নিহত ১


এ ঘটনার ৫ দিন পর নিহতের পিতা তালেব আলী মন্ডল বাদী হয়ে আলম কাজী সহ অজ্ঞাত ব্যক্তিদের নাম উল্লেখ করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তকারী কর্মকর্তা এস আই মো. মাহাফুজর রহমান তদন্তের কার্যক্রম শেষ করে ২০১২ সালের ১ ফেব্রুয়ারীতে অভিযুক্ত সহ জাফর ওরফে কালুর নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘদিন সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় ঘোষনা করেন। এ মামলার বাকি আসামীদের খালাস প্রদান করেন আদালত। 


আরএক্স/