কুমিল্লায় আলোচিত বক্তা তাহেরীর গাড়ি ভাঙচুর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৭ অপরাহ্ন, ১৯শে জানুয়ারী ২০২৪


কুমিল্লায় আলোচিত বক্তা তাহেরীর গাড়ি ভাঙচুর
ছবি: সংগৃহীত

আলোচিত ইসলামী বক্তা মুফতি গিয়াস উদ্দিন তাহেরীর ব্যক্তিগত গাড়িতে ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। ওয়াজ মাহফিল চলার সময় হামলা কার হয় তার গাড়িতে। 


বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গঙ্গা মন্ডল এলাকায় আয়োজিত ওয়াজ মাহফিলের পাশে এ ঘটনা ঘটে। 


আরও পড়ুন: ধর্ম সম্পর্কে মানুষকে জানানো আলেম-উলামাদের নৈতিক দায়িত্ব: এড. জাকির


মুফতি গিয়াস উদ্দিন তাহেরী ঐ মাহফিলে প্রধান বক্তা ছিলেন। মাহফিল শেষে নিজের ব্যক্তিগত ফেসবুক লাইভে এ তথ্য নিশ্চিত করেছেন মাওলানা তাহেরী। তিনি ৯ মিনিট ৭ সেকেন্ডের একটি ভিডিওতে পুরো হামলার বিস্তারিত ঘটনা তুলে ধরেন। 


ভিডিও বার্তায় তিনি বলেন, গাড়ি ভাঙচুর করা হয়েছে, কখনই লাইভে আসেননি তিনি। কিন্তু এবার আসতে বাধ্য হয়েছি। কারণ আবার পরের মাহফিলটি ছিল পাবনায়। আমি যাতে পাবনা যেতে না পারি সেজন্য গাড়ি ভাঙচুর করা হয়েছে।


তিনি আরও বলেন, তারা আমার গাড়িটির যদি গ্লাসগুলো ভেঙ্গে দিত দুঃখ হতো না। তারা আমার গাড়ির হেডলাইট গুলো ভাঙচুর করে ভেতরের বাল্ব গুলো খুলে নিয়ে গেছে। আমি যেন রাতের আঁধারে পাবনা না যেতে পারি তাই তারা এ কাজ করেছে। আপনারা জানেন প্রিমিও গাড়ির হেডলাইট অনেক ব্যয়বহুল।


আরও পড়ুন: বাংলায় ইসলাম প্রচারে সূফীবাদের ভূমিকা


দুর্বৃত্তদের উদ্দেশ্যে তাহেরি বলেন, যুগে যুগে দ্বীনের দাওয়াত দিতে গিয়ে আলেম-ওলামারা লাঞ্চিত হয়েছেন। এটা নতুন কোন ঘটনা নয়। আজকে আমার সঙ্গে যে এ কান্ড করেছে, আমি আল্লাহর কাছে তাদের হেদায়েতের জন্য দোয়া করি। 


এ বিষয়ে ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আতিকুল্লাহ বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে এই বিষয়ে কোন অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এমএল/