কমবে তাপমাত্রা, শৈত্যপ্রবাহ বৃদ্ধির আভাস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২০শে জানুয়ারী ২০২৪


কমবে তাপমাত্রা, শৈত্যপ্রবাহ বৃদ্ধির আভাস
ফাইল ছবি

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা কমবে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আগামী ২৪ ঘণ্টায় শৈত্যপ্রবাহ বৃদ্ধি পাবে বলে জানিয়েছে সংস্থাটি।


শনিবার (২০ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।


অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে বলে জানায় আবহাওয়া অফিস। 


আরও পড়ুন: পঞ্চগড়ে তাপমাত্রা ১০-এর নিচে, চরম দুর্ভোগে জনজীবন


আরও জানা যায়, নওগাঁ,দিনাজপুর ও মৌলভীবাজার জেলা সমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে,  তা বৃদ্ধি পেতে পারে। একই সাথে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা কমে যেতে পারে। 


আবহাওয়া অফিস জানায়, রবিবার (২১ জানুয়ারি) থেকে পরবর্তী ২৪ ঘন্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক  থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও অব্যাহত থাকতে পারে। এছাড়াও সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। 


আরও পড়ুন: ছয় জেলায় শৈত্যপ্রবাহ


পূর্বাভাসে আরো জানানো হয়, সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক  থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও অব্যাহত থাকতে পারে। এছাড়াও সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। আগামী ৫ দিনের আবহাওয়া পরিস্থিতিতে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।


এমএল/