উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪

লালমোহন উপজেলায় এবার দলীয় মনোনয়ন চান রিমন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:১৯ অপরাহ্ন, ২১শে জানুয়ারী ২০২৪


লালমোহন উপজেলায় এবার দলীয় মনোনয়ন চান রিমন
উপজেলা যুবলীগ সভাপতি আবুল হাসান রিমন। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়া মাত্রই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। কয়েকটি ধাপে নেওয়া এ নির্বাচনের প্রথম ধাপের তফসিল ঘোষণা হবে চলতি (জানুয়ারি) মাসের শেষের দিকে। 


এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।


আর এতেই ভোলার ৭ উপজেলায় শুরু হয়েছে উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ। আর তাই এবার দলীয় মনোনয়ন চান লালমোহন উপজেলা বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবুল হাসান রিমন।


আরও পড়ুন: ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেফতার


রবিবার (২১ জানুয়ারি) জনবাণীর সাথে এক আলাপচারীতায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নিজেকে নৌকা মনোনয়ন প্রত্যাশী বলে মন্তব্য করেন লালমোহন উপজেলা ভাইস চেয়ারম্যান।  


তিনি আরো জানান, ছাত্রজীবন থেকে শুরু করে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। তার ছাত্র জীবন থেকে চলমান রাজনৈতিক কর্মপরিধি তুলে ধরে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলীয় মনোনয়ন দাবি করেন।


তাছাড়া বিগত দিনগুলো তিনি ভোলা-৩( লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এর দিক নির্দেশনায় দলের জন্য নিরলস ভাবে কাজ করে গেছেন। দলের কথিত ভুল-ত্রুটি, দলীয় কোন্দল  ও বিভাজন সংশোধনে কাজ করেছেন।


দল থেকে কোন গ্রীন সিগনাল পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী একজন দক্ষ বিবেচক। যোগ্যতা অনুসারে তিনি তার কর্মীদের মূল্যায়ন করেন। যার বহু উদাহরণ তিনি ভোলায় রেখেছেন। তিনি দল থেকে যদি অন্য কাউকে মনোনয়ন দেন তা হলে তিনি তার পক্ষে কাজ করার প্রতিশ্রুতিও দেন। তিনি আরো বলেন  প্রতিযোগীতা মানুষকে উদ্যমী করে তোলে। তাছাড়া লালমোহন উপজেলায় আওয়ামী লীগের একটি ভোট ব্যাংক রয়েছে সেক্ষেত্রে বিচলিত হওয়ার কারণ নেই। আলাপচারীতায় তার সঙ্গে দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এ উপজেলায় আওয়ামী লীগের একাধিক  নেতা মনোনয়ন  চাইছেন,  তারমধ্য বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাধক ফখরুল ইসলাম হাওলাদার, কালমা ইউপি চেয়ারম্যান আকতার হোসেন প্রমুখ । তারা আরো বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেভাবে উৎসব মুখর, অবাধ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে,এ নির্বাচনও ঠিক তেমন হউক। 


উল্লেখ্য উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপের তফসিল ঘোষণা হবে চলতি (জানুয়ারি) মাসের শেষের দিকে। এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।


আরও পড়ুন: ভোলায় পুলিশের অভিযানে দুই অপহৃত উদ্ধার, আটক ৩


অশোক কুমার দেবনাথ বলেন, উপজেলা পরিষদ নির্বাচন একবারে হবে না, ধাপে ধাপে হবে। এই মাসের শেষের দিকে একটা তফসিল হবে। রোজার পরে আরেকটা তফসিল হবে। এভাবে কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন।


তিনি আরো জানান, মোট চারশো র অধিকউপজেলায় নির্বাচন হবে। এর মধ্যে ভোটের জন্য আমাদের দুইশ উপজেলা প্রস্তুত আছে। তবে কয় ধাপে, কয়টি উপজেলার বা প্রথমে কোন কোন উপজেলার নির্বাচন হবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এটি কমিশন সিদ্ধান্ত নেবে।


তবে গত শনিবার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মাহবুব উল আলম হানিফ জানিয়েছেন  উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন না দেওয়ার বিষয়টি আলোচনায় এসেছে। অনেক কেন্দ্রীয় নেতা এর পক্ষে বলছেন। বিষয়টি নিয়ে দলে আনুষ্ঠানিকভাবে আলোচনা হবে। তবে দলীয় প্রধানই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।


আরএক্স/