ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৭ অপরাহ্ন, ১৮ই জানুয়ারী ২০২৪


ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেফতার
সাজাপ্রাপ্ত আসামি নয়ন । ছবি: জনবাণী

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার একটি ডাকাতি মামলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে ১২ বছর পর গ্রেফতার করেছে থানা পুলিশ। 


বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে  র‍্যাব ৮ ভোলা ও পুলিশের যৌথ অভিযানে ভোলা সদরের রাজাপুর ইউনিয়ন ভেদুরিয়া লঞ্চঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 


আরও পড়ুন: ভোলায় পুলিশের অভিযানে দুই অপহৃত উদ্ধার, আটক ৩


গ্রেফতারকৃত নয়ন (৩৮) দক্ষিণ আইচা থানার  চরমানিকা ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের মো. আলাউদ্দিনের ছেলে।


থানা পুলিশ সুত্রে জানায় তাকে ডাকাতির মামলায় আদালত ২৫ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালতের ওই রায়ের পর তিনি ১২ বছর পলাতক ছিলেন।


বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ আইচা থানায়  এস, আই আব্দুল খালেক জানান, ২০১১ সালের  জি আর ১৮৮/১১ মামলার ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি নয়নকে ভোলা জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামান এর নির্দেশ ক্রমে ও দক্ষিণ আইচা থানার (ওসি) সাঈদ আহমেদের নেতৃত্বে বিভিন্ন ডিভাইস ব্যবহার করে এ, এস, আই সাইফুল ইসলাম সংগীয় ফোর্স কনস্টবল মীর শওকত ও রাজিব সহ র‍্যাব ৮ ভোলা এর যৌথ অভিযানে ১২ বছর পর গতকাল বুধবার দুপুরেরবদিকে ভোলা সদর ভেদুরিয়া লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয় তাকে গ্রেফতার করা হয়েছে। 


আরও পড়ুন: ভোলায় ফায়ার সার্ভিসের জনসচেতনতা মূলক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


তিনি আরো জানান, গ্রেফতারকৃত নয়ন দীর্ঘ ১২ বছর পুলিশের চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল। অবশেষে বিভিন্ন আধুনিক  প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেফতার করতে সক্ষম হই। 


পরবর্তীতে আসামী নয়নকে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১০ টার আদালতে সোপর্দ করা হয়েছে।


আরএক্স/