ফেরি ডুবি: এক সপ্তাহে ৮ যানবাহন উদ্ধার করলো বিআইডব্লিউটিএ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৯ অপরাহ্ন, ২৪শে জানুয়ারী ২০২৪


ফেরি ডুবি: এক সপ্তাহে ৮ যানবাহন উদ্ধার করলো বিআইডব্লিউটিএ
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ফেরি  রজনীগন্ধা-৭ ডুবির এক সপ্তাহ উদ্ধার অভিযান চালিয়ে এখন পর্যন্ত ৮ যানবাহন উদ্ধার করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। 


বুধবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা আবু ছালেহ মোহাম্মদ এহতেশামুল পারভেজ জনবাণীকে বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: মূল্যস্ফীতি কমাতে বিশেষ নজর দিতে হবে: প্রধানমন্ত্রী  


আবু ছালেহ মোহাম্মদ এহতেশামুল পারভেজ জানান, মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে রজনীগন্ধা-৭ ফেরি ডুবে যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৮টি ট্রাক উদ্ধার করা সম্ভব হয়েছে বাকি একটি ট্রাকের অবস্থান সনাক্ত করা হয়েছে। বিআইডব্লিউটিএ'র উদ্ধারকারী জাহাজদ্বারা ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা-৭ পানির উপরে দৃশ্যমান করা হয়েছে। 


এর আগে গত সোমবার নিখোজ ফেরির সহকারী ড্রাইভার হুমায়ুন কবিরের মৃতদেহ ঘটনাস্থল থেকে আনুমানিক ০৭/০৮ কিলোমিটার দূরে বাহাদুরপুর এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।


আরও পড়ুন: মেট্রোরেলে ৩ দিনে ২০ হাজার এমআরটি পাস বিক্রি, যুক্ত হচ্ছে নতুন বগি


ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকে। এমন অবস্থায় পাটুরিরা ৫নং ঘাটের কাছাকাছি অবস্থানে থাকা ফেরি রজনীগন্ধা বাল্কহেডের ধাক্কায় তলা ফেটে পদ্মা নদীতে ডুবে যায়। এসময় ফেরিতে ৯টি যানবাহন ছিল বলে জানা গেছে। বিআইডব্লিউটিএ'র উদ্ধারকারী জাহাজ উদ্ধার অভিযান উদ্ধার অভিযান চলমান রেখেছে।


এমএল/