সংসদে প্রথম অধিবেশন শুরু, সাকিব-মাশরাফি সিলেটে


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৪


সংসদে প্রথম অধিবেশন শুরু, সাকিব-মাশরাফি সিলেটে
সাকিব আল হাসান-মাশরাফি বিন মুর্তজা | সংগৃহীত

টাইগার অধিনায়ক সাকিব আল হাসান প্রথমবারের মতো জাতীয় নির্বাচনে জয়ী হয়ে সংসদ সদস্য হয়েছেন। অন্যদিকে, টাইগারদের সাবেক কাপ্তান মাশরাফি বিন মুর্তজা টানা দ্বিতীয়মাশরাফি বিন মুর্তজা টানা দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। তবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন যখন শুরু হয়েছে, তখন সাকিব বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন। ইতোমধ্যে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে সিলেটে জয় পেয়েছে। আর দিনের দ্বিতীয় ম্যাচে মাশরাফির নেতৃত্বে মাঠে নেমেছে সিলেট স্ট্রাইকার্স।


মঙ্গলবার দুপুর ৩টা থেকে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। বিপিএলে অংশগ্রহণের জন্য সিলেটে থাকায়, এই অধিবেশনে যোগ দান করতে পারেননি আওয়ামীলীগের দুই সংসদ সদস্য মাশরাফি-সাকিব।


আরও পড়ুন: তামিমদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে মাশরাফির দল


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১ টা ৩০ মিনিটে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় লিটন-সোহানরা। এই ম্যাচেও সাকিবকে মাঠে খেলতে দেখা যায়। এদিন ব্যাট হাতে না নামলেও, বল হাতে বেশ খরুচেই ছিলেন সাকিব। ৪ ওভারে ৪১ রান খরচায় অবশ্য একটি উইকেটও পেয়েছেন তিনি। নিজ জেলা মাগুরা-১ আসন থেকে এবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এই টাইগার অধিনায়ক।


দিনের অপর ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টা ৩০ মিনিটে মাঠে নেমেছে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশাল। ফিটনেসের সমস্যা ও চোট নিয়েও বিপিএলে খেলার কারণে ইতোমধ্যে সমালোচিত হয়েছে ম্যাশ। তবে সিলেট ফ্র্যাঞ্চাইজি মাশরাফিকে যেকোনো মূল্যে খেলাতে চায়। এ অবস্থায় খেলাটা তার জন্য আদর্শ মনে না হলেও, প্রতিটি ম্যাচেই সিলেটের নেতৃত্ব দিচ্ছেন দেশসেরা এই টাইগার অধিনায়ক।


আরও পড়ুন: তামিম-সাকিবের সঙ্গে বৈঠক শেষে যা জানাল বিসিবি


তামিমের দল বরিশালের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছেন সিলেট অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা। অধিনায়কের দায়িত্বে থাকায় শেষ পর্যন্ত আর প্রথম অধিবেশনে যোগ দেওয়া হয়নি তার। যদিও এখন পর্যন্ত বিপিএলের চলতি আসরে খেলা চারটি ম্যাচেই হেরেছে তার দল। ফলে সাত দলের এই টুর্নামেন্টে পয়েন্ট টেবিলে সবার তলানিতে অবস্থান করছে সিলেট। অন্যদিকে, সাকিব আল হাসানের রংপুর পাঁচ ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে। 


এমএল/