পাঠ্যপুস্তক অতিদ্রুত সংশোধন করবে এনসিটিবি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৪


পাঠ্যপুস্তক অতিদ্রুত সংশোধন করবে এনসিটিবি
ফাইল ছবি

নতুন শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক যৌক্তিকভাবে মূল্যায়ন করে অতিদ্রুত সংশোধনী প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন  নসিটিবি চেয়ারম্যান প্রফেসর মো. ফরহাদুল ইসলাম। একই সাথে পাঠ্যপুস্তকের বিদ্যমান ত্রুটির বিষয়ে মতামত দাতাদের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে তিনি।


মঙ্গলবার (৩০ জানুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এসব জানান। এ নিয়ে প্রতিষ্ঠানটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।


আরও পড়ুন: আসিফ মাহতাবকে চাকরিচ্যুতির কারণ জানাল ব্র্যাক ইউনিভার্সিটি


এতে বলা হয়,  “জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ২০২৪ সালের বইয়ের বস্তুনিষ্ঠ আলোচনা ও গভীর পর্যবেক্ষণে যে সকল বিষয় উঠে এসেছে তা আমরা গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি।”


চলতি বছরের প্রথম দিনে পাঠ্যপুস্তক বিতরণের সময় আমরা সকল শুভানুধ্যায়ীদের প্রতি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পাঠ্যপুস্তক সম্পর্কে কোনো পরামর্শ থাকলে তা অবহিতকরণের সনির্বন্ধ অনুরোধ জ্ঞাপন করেছিলাম। আপনারা আমাদের সে আহ্বানে তাৎপর্যপূর্ণ ইতিবাচক মতামত দিয়েছেন।


আরও পড়ুন: এসএসসি পরীক্ষা: একমাস দেশে কোচিং সেন্টার বন্ধ


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আপনাদের এই তাৎপর্যপূর্ণ মতামত আন্তরিকতার সঙ্গে গ্রহণ করে আমাদের বিদ্যমান পাঠ্যপুস্তক যৌক্তিকভাবে মূল্যায়ন করে সংশোধনীসমূহ অতিদ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থী ও গণমাধ্যমে প্রেরণ করা হবে। যারা আমাদের নানা তথ্য, উপাত্ত, যৌক্তিক বিশ্লেষণ এবং সঠিক উপস্থাপনার মাধ্যমে পাঠ্যপুস্তকের মানোন্নয়নে সহায়তা করছেন, তাদের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”


জেবি/এসবি