বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২০ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৪


বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস
ফাইল ছবি

দেশের ৬ বিভাগে টানা ৩দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই সাথে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা কমতে পারে। চলমান শৈত্যপ্রবাহ আরও বাড়তে পারে বলে জানানো হয়েছে।


মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।


আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান সই করা ওই পূর্বাভাসে বলা হয়, আগামী ৩ দিন টানা বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়, খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দুই এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময় দেশের অন্যত্র আকশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে পারে।


আরও পড়ুন: মঙ্গলবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা, থাকতে পারে ৪ দিন


বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৬টার পর থেকে ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু স্থানে এবং রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও বরিশাল বিভাগরে দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।


আরও পড়ুন: তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল, তাপমাত্রা নেমেছে ৫.৭ ডিগ্রিতে


আবহাওয়ার ওই পূর্বাভাসে বলা হয়, এই ৭২ ঘণ্টায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। এ সময় শেষ রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি কুয়াশা পড়তে পারে। এ ছাড়া নদীর আববাহিকায় ঘন কুয়াশার জন্য নৌ-পরিবহন চলচলা বিঘ্ন ঘটতে পারে।


আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে ৭.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। এদিকে সর্বোচ্চ ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে।


জেবি/এসবি