চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে ক্যান্সার রোগীর পাশে আব্দুল হাকিম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৮ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে ক্যান্সার রোগীর পাশে আব্দুল হাকিম
ছবি: জনবাণী

চাঁপাইনবাবগঞ্জে ক্যান্সারে আক্রান্ত মুমূর্ষু রোগীর পাশে দাঁড়ালেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের ভাইস চেয়ারম্যান, সাবেক কৃষক লীগ নেতা মানবতার ফেরিওয়ালা আব্দুল হাকিম। এমন মুমূর্ষু রোগীর পাশে দাঁড়িয়ে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি। 


বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে তিনি নিজে ক্যান্সার আক্রান্ত রোগীর বাড়িতে গিয়ে অর্থ সহায়তা প্রদান করেন। এসময় ক্যান্সারে আক্রান্ত পরিবারে পাশে থাকারও প্রতিশ্রুতি দেন তিনি। 


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে শীতের পিঠা উৎসব


জানা গেছে, গত ৭ মাস ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলা সুন্দরপুর ইউনিয়নের চন্দ্রনারায়ণপুর গ্রামের মৃত সৈয়ব আলী মন্ডলের ছেলে শুকুর উদ্দিন (৫৫)। ক্যান্সার চিকিৎসা করাতে করাতে বর্তমানে তার পরিবার প্রায় নিঃস্ব। ক্যান্সার চিকিৎসার মত এমন ব্যয়বহুল চিকিৎসা খরচ পরিবারের পক্ষে চালানো প্রায় অসম্ভব হয়ে পড়েছেন। তার দুই ছেলে এক মেয়ের মধ্যে মারা যান ছোট ছেলে। আর গত ৬ বছর থেকে বড় মেয়ে ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এমন সংবাদে এগিয়ে আসেন চাঁপাই নবাবগঞ্জ জেলা শহরের গণমানুষের নেতা, মাঝপাড়ার কৃতি সন্তান আব্দুল হাকিম। তিনি ক্যান্সার আক্রান্ত রোগীর চিকিৎসায় যেন কোন রকম ব্যঘাত না ঘটে সেজন্য তিনি পরিবারটিকে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেন।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ


আব্দুল হাকিম জানায় চাঁপাইনবাবগঞ্জের একটি মানুষও যেন চিকিৎসাবিহীন মৃত্যুবরণ না করে সেই লক্ষ্যকে সামনে রেখে নিরলসভাবে কাজ করে আসছি। চাঁপাইনবাবগঞ্জ জেলা ও সদর উপজেলাবাসি যে কোন প্রয়োজনে আমার দরজা সবসময় খোলা হয়েছে বলে জানান তিনি।


এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আয়াত আল নূর, পৌরসভার ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মুসা প্রমুখ।


আরএক্স/