‘আগামী সংসদ নির্বাচনে দলকে নির্বাচিত করতে হবে’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘আগামী সংসদ নির্বাচনে দলকে নির্বাচিত করতে হবে’

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা শুরু হয়েছে। সোমবার (১৪ মার্চ) মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ১০টায় এ প্রতিনিধি সভা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ।

 

জেলা আওয়ামী লীগ সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ও মৌলভীবাজার-১ আসনে সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য সায়েম খান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মুশফিকুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।

 

সভা পরিচালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বেদে স¤প্রদায়কে মূল স্রোতধারায় নিয়ে আসতে ৫ কোটি ৫৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সব জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন। আপনারা সংগঠনের নেতাকর্মীরা সেগুলোকে প্রচার করতে হবে।

 

সোমবার মৌলভীবাজার আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

তিনি আরও বলেন, চা শ্রমিকদের শিশু সন্তানদের দলে সম্পৃক্ত করতে হবে। তাদের সংগঠিত করে দলে নিয়ে আসতে হবে। চা শ্রমিকরা আর অশিক্ষিত থাকবে না। চা বাগানে ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান এবং সুপেয় পানির ব্যবস্থা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

নানক বলেন, ছাত্রলীগ ও যুবলীগকে সংগঠন করতে হবে। সরকার 'আমার গ্রাম আমার শহর' প্রকল্প এবং পল্লী সঞ্চয় ব্যাংক এর মাধ্যমে পল্লী গ্রামে উন্নয়ন করে যাচ্ছে। তাই এগুলো বেশি করে প্রচার করতে হবে। মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে গিয়ে সরকারের উন্নয়নের প্রচারণা করতে হবে।

 

নানক আরও বলেন, এ সরকারের আমলেই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হয়েছে। এসব উন্নয়ন নিয়ে আগামী দিনে কাজ করতে উপস্থিত নেতাকর্মীদের নির্দেশ দেন নানক।

 

পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, মৌলভীবাজারে শীঘ্রই মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় হবে। বর্তমান সরকারের সময় মৌলভীবাজারে উন্নয়ন কার্যক্রম চলেই আসছে। এক হাজার কোটি টাকার মনু নদী খননের কাজ চলমান রয়েছে। এক সময়ের দুঃখ মনু নদী এক সময় আশীর্বাদে পরিণত হবে। বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এছাড়া মাধবকুন্ড জলপ্রপাতে ক্যাবল কার নির্মাণ ও বড়লেখায় দেশের তিন নম্বর বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করা হচ্ছে।

 

সরকার বয়ষ্ক ভাতাসহ সব ভাতা চালু করা হয়েছে বলে মন্ত্রী বলেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, যে গাভী দুধ দেয় তারে ঘাস খাওয়াবো, যে দুুধ দেয়না তারে হাটে বিক্রি করবো। মৌলভীবাজারে প্রতিনিধি সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এই কথাগুলো বলেন।

জি আই/