মির্জা আব্বাসের আরও তিন মমলায় জামিন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:১৩ অপরাহ্ন, ৬ই ফেব্রুয়ারি ২০২৪


মির্জা আব্বাসের আরও তিন মমলায় জামিন
মির্জা আব্বাস - ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে রাজধানীর পল্টন, রমনা ও শাহজাহানপুর থানার তিন মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।


মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ জামিন আবেদন মঞ্জুর করেন।


এবিষয়ে মির্জা আব্বাসের আইনজীবী মহি উদ্দিন চৌধুরী বলেন, মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের হাওয়া মোট ১১ মামলার মধ্যে আজ তিনটা মমলার জামিনসহ ৯ টি মমলার জামিন পেয়েছেন। তবে এখনও তিনি রমনা থানার প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলা ও পল্টন থানার একটি করাগারে আটক রয়েছেন। 


আরও পড়ুন: জামিন পেলেন মামুনুল হক


এরআগে, ৫ ফেব্রুয়ারি পল্টন থানার চার ও রমনা থানার দুই মামলায় জামিন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন এর আদালত।


এরআগে, ১ ফেব্রুয়ারী পল্টন থানার ৫ মামলা ও রমনা থানার ৪ মামলা পৃথক ৯ মামলায় মির্জা আব্বাসের উপস্থিততে গ্রেফতার দেখান ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত।


আরও পড়ুন: ৬ মামলায় জামিন পেলেন মির্জা আব্বাস



এর আগে গত ২৪ জানুয়ারী মির্জা আব্বাসের গ্রেফতার দেখানো ও জামিন শুনানির জন্য আবেদন করেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী। 


গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। এর মধ্যে শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় গত ১ নভেম্বর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। তবে পল্টন থানার পুলিশ কনস্টেবল হত্যাসহ পাঁচ মামলা, প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ চার মামলা এবং রেওলয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেফতার করা হয়নি। এসব মামলায় গ্রেফতার ও জামিন চেয়ে আবেদন করা হয়েছে।


জেবি/এসবি