আগামীকাল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৪৫ অপরাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৪


আগামীকাল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন
ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২৪ রবিবার (১১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বিকারী প্রার্থীদের প্রচারণা শেষ করেছে। এতে দুটি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি হল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ" সমর্থিত "সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ" অন্যটি হল আইনজীবী ঐক্য পরিষদ। এই দুই প্যানেল ও স্বতন্ত্র মিলে ২১ পদের বিপরীতে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


মোট ভোটারের সংখ্যা ৬ হাজারের বেশি। দুই প্যানেল তথা হাসেম-জাবেদ-রুমেল পরিষদ এবং নাজিম-আশরাফ-কাসেম পরিষদ। স্বতন্ত্র হয়ে যারা প্রতিদ্বন্দ্বিতা করতেছেন, তারা হলেন, সভাপতি পদে এড.আবু মো.হাসেম ও মো.  নাজিম উদ্দীন চৌধুরী। সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মো.আবদুল কাদের ও মো. আজিজ উদ্দিন হায়দার। সহ-সভাপতি এডভোকেট জালাল উদ্দীন ও মো.মাহফুজু রহমান খান। সাধারণ সম্পাদক মো.আশরাফ হোছাইন চৌধুরী ও মো.ফখরুদ্দিন জাবেদ। সহ-সাধারণ সম্পাদক এড.মোঃ আখতারুজ্জামান রুমেল, মো.কামাল উদ্দিন ও মো.কাসেম কামাল। অর্থ সম্পাদক-এড. কাজী আশরাফুল হক আনসারী(জুয়েল) ও খাইরুন নিসা আক্তার।পাঠাগার সম্পাদক এড. আহমদ কবির (করিম) ও মো.আফজাল হোসাইন। সাংস্কৃতিক সম্পাদক এড.মারুফ মো.নজিবুল আলম,নাছরিন আক্তার চৌধুরী ও চিত্রালেখা লালা মুন্নী। ক্রীড়া সম্পাদক পদে এডভোকেট  হাবিবুর রহমান ও এড. সরওয়ার হোছাইন লাভলু। তথ্য ও প্রযুক্তি সম্পাদক এডভোকেট অভিজিত ঘোষ ও আব্দুল জব্বার।


আরও পড়ুন: ঘুমধুম সীমান্তে অবিস্ফোরিত ‘রকেট লঞ্চার’ আতংক


কার্যকরী সদস্য পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, এডভোকেট আবদুল্লাহ আল ফাহাদ, মো.আবু কাউসার পন্নী, আহসান উল্লাহ মানিক, এমরানুল হক আজাদ, আয়শা আক্তার সানজি, চৌধুরী আহমদ হোসাইন, ফাহমিদা চৌধুরী, মো.ফখরুল ইসলাম গালিব, মো.হাবিবুর রহমান, ইমরান হোসাইন চৌধুরী, মো.কায়সার, খোকন কান্তি তালুকদার, কোহিনুর আক্তার, মিন্টু দাশ, মনির আহমদ মামুন, মো.মোরশেদ, মো.নাসিমুল আবেদীন, নুর হোসাইন, মো.রায়হানুল ওয়াজেদ চৌধুরী, মো.রাইসুল কবির, মো.সাহেদ হোসাইন, শাহ ইমতিয়াজ রেজা চৌধুরী ও মো.শাকিল। 


সদস্য পদে নির্বাচনে অংশ নেওয়া এডভোকেট রাইসুল কবির হুমায়ূন বলেন, আমি যে সকল আইনজীবীদের কাছে যাচ্ছি তাদের কাছ থেকে প্রচুর সাড়া পাচ্ছি। ইনশাআল্লাহ এই নির্বাচনে আমি জয় লাভ করব। এডভোকেট আবু কাউচার পন্নী বলেন, সিনিয়র-জুনিয়র আইনজীবীদের কাছ থেকে যে সাড়া পাচ্ছি তাতে মনে হচ্ছে ইনশাআল্লাহ আমিই বিজয় লাভ করব। এডভোকেট নুর হোসেন বলেন, ভোট প্রার্থনা করতে যার কাছে গিয়েছি সবাই আমাকে সাপোর্ট  দিয়েছে এবং  আশ্বস্ত করেছে এখন বাকিটা আল্লাহ ভরসা। এডভোকেট আবদুল্লাহ আল ফাহাদ বলেন, নির্বাচনের প্রচারণা কালে ভোটারের কাছে থেকে যে সাড়া পেয়েছি তাতে মনে হচ্ছে মহান আল্লাহ আমাকে বিজয় দান করবেন। এডভোকেট মুহাম্মদ ফখরুল ইসলাম গালিব বলেন, প্রচারণা কালে ভোটারের কাছ থেকে যে সাপোর্ট পেয়েছি ইনশাআল্লাহ আমার মনে হচ্ছে আমিই জিতব।


আরও পড়ুন: বাসর রাতেই স্বামী জানলেন স্ত্রী অন্তঃসত্ত্বা!


প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 


এমএল/