৮ বিভাগেই বৃষ্টি হতে পারে


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩২ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪


৮ বিভাগেই বৃষ্টি হতে পারে
ফাইল ছবি

সারাদেশে কম-বেশি বৃষ্টিপাতের আভাস রয়েছে। দুই-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


বুধবার (১৪ ফেব্রুয়ারি) এমন পূর্বাভাস দিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 


আরও পড়ুন: তাপমাত্রা বাড়বে কবে, জানাল আবহাওয়া অফিস


তিনি আরও জানান, আগামীকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং যশোর, কুষ্টিয়া ও কুমিল্লা অঞ্চলসহ ঢাকা ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সে. বাড়তে পারে। রংপুর ও রাজশাহী বিভাগে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সে. কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 


আরও পড়ুন: পঞ্চগড়ে তাপমাত্রা কমে আবারও ৭ ডিগ্রিতে


আগামী শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


জেবি/এসবি