শ্রীপুরে চাঁদাবাজির মামলায় মাওনা ইউপি চেয়ারম্যান গ্রেফতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০১ অপরাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৪


শ্রীপুরে চাঁদাবাজির মামলায় মাওনা ইউপি চেয়ারম্যান গ্রেফতার
চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন। ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকনকে গ্রেফতার করেছে পুলিশ। 


বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তাকে একটি চাঁদাবজি ও অপহরণের মামলায় গ্রেফতার করা হয়। এর প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে চেয়ারম্যানের সমর্থকরা।


আরও পড়ুন: বসন্তের উৎসব ঘিরে শ্রীপুরে জমজমাট ফুলের বাজার


শ্রীপুরের এসিল্যান্ড, শ্রীপুর থানা পুলিশ ও মাওনা হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়েও তাদের মহাসড়ক থেকে সরিয়ে নিতে পারেনি। পরে ৬ ঘণ্টা পর রাত সাড়ে ৪টার দিকে এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধা বিবেচনা করে দুপুর ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত রেখে নেতাকর্মীরা মহাসড়ক ছেড়ে চলে যান


মো. জাহাঙ্গীর আলম খোকন (৫০) উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের মো. ইদ্রিস আলীর ছেলে। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।


নেতাকর্মীরা আভিযোগ করে বলেন, খোকন চেয়ারম্যান চক্রান্তের শিকার। তাকে সাজানো মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। আমরা এলাকাবাসী তার মুক্তি দাবী করছি।


আরও পড়ুন: শ্রীপুরে 'স্ট্রবেরি' চাষে অভাবনীয় সাফল্য


জাহাঙ্গীর আলমের ছেলে মিজানুর রহমান রায়হান অভিযোগ করে বলেন, ‘আমার বাবাকে মিথ্যা সাজানো মামলা গ্রেফতার করা হয়েছে। এলাকাবাসী ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করে। তারা প্রকৃত অপরাধীর বিচার দাবী করছে।


শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান বিষয়টি নিশ্চিত করে  বলেন, ‘মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন সহ আরও কয়েক জনের বিরুদ্ধে ফরচুন গ্রুপের কারখানার নির্মাণ কাজ বাধা দিয়ে চাঁদা দাবি ও কর্মচারীকে অপহরণের অভিযোগে মামলা করা হয়। ওই কারখানার কেয়ারটেকার জহিরুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন। মামলায় চেয়ারম্যানকে প্রধান আসামী করা হয়েছে। বুধবার রাত ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।


আরএক্স/