ভারতে ভয়াবহ বিস্ফোরণে ৪ শিশু নিহত


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১:২৩ অপরাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৪


ভারতে ভয়াবহ বিস্ফোরণে ৪ শিশু নিহত
ছবি: সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণে প্রাণ গেল ৪ শিশুর। এই ঘটনায় দ্রুত উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ। মৃতদের পরিবারের জন‍্য ক্ষতিপূরণ ও ঘোষণা করা হয়েছে। 


ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৩ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। দিল্লি থেকে আসছে বিশেষ তদন্তকারী দল। বৃহস্পতিবার (১৫) এমনটাই জানিয়েছে পুলিশ। 


আরও পড়ুন:  পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন শাহবাজ শরিফ


জানা যায়, উত্তরপ্রদেশের চিত্রকুটে বুন্দেলখন্ড গৌরব মহোৎসব পালিত হচ্ছিল। উৎসব উপলক্ষে সেখানে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। ছিল শিশুরাও।


পুলিশ সূত্রে খবর, বাজি পোড়ানোর সময় বিস্ফোরণটি ঘটে সেখানে। 


আরও পড়ুন: পাকিস্তানের প্রধানমন্ত্রীকে উচ্চ আদালতে তলব


এনিয়ে প্রয়াগরাজের এডিজি ভানু ভাস্কর জানিয়েছেন,‘দুর্ঘটনার খবর পেয়ে চিত্রকুটের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, ডিআইজি সকলে ঘটনাস্থলে পৌঁছান। সঙ্গে ছিলেন অন‍্যান‍্য আধিকারিকরা ও। আমাদের ফরেন্সিক দল, বোম ডিসপোজাল স্কোয়াডকে ও সেখানে পাঠানো হয়। এই ঘটনায় ৪শিশুর মৃত্যু হয়েছে।’


এই দুর্ঘটনায় নড়েচড়ে বসেছে উত্তরপ্রদেশ প্রশাসন। উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ। একই সঙ্গে ক্ষতিপূরণ ও ঘোষণা করা হয়েছে। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। কথা বলা হয়েছে ওই শিশুদের পরিবারের সদস্যদের সঙ্গেও।


জেবি/এসবি