দামুড়হুদায় কৃষিমেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৪ অপরাহ্ন, ১৯শে ফেব্রুয়ারি ২০২৪


দামুড়হুদায় কৃষিমেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা
ছবি: প্রতিনিধি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মজারপোতা গ্রামে কম পানি ও কম  বালাইনাশক ব্যবহার করে সমন্বিত এবং বিষযুক্ত ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে দিন ব্যাপী কৃষি মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।


সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ কৃষি মেলার সভাপতিত্ব করেন দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  হযরত আলী।


এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোখসানা মিতা, সহকারী কমিশনার (ভুমি) সজল কুমার দাস, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্হার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, দামুড়হুদা উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা জালাল উদ্দীন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা বলেন, আপনাদের কাছে আমার প্রত্যাশা আপনারা একটা আর্থিক সহায়তা পেয়ে কৃষির উন্নয়নে যে কার্ক্রম শুরু করেছেন এ কার্যক্রম যেন অব্যাহত থাকে। 


আরও পড়ুন: দর্শনা কেরুজ চিনিকলের মাড়াই মৌসুমের উদ্বোধন



এছাড়াও  তিনি মেলায় উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে বলেন, মাটির (টপ সয়েল) অর্থাৎ কৃষি জমির উপরের উর্বর মাটি যারা বিক্রি করছে তাদেরকে ফৌজদারী অপরাধে দন্ডিত করা হবে।


আরও পড়ুন: দর্শনায় লাশের শরীরে মিলল ১০ কোটি টাকা


জাপার সরকারের  অর্থায়নে এবং চুয়াডাঙ্গা প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার সহযোগিতায় এ মেলায় দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের ২২ জন কৃষক  নিরাপদ ফসল উৎপাদনের কলাকৌশল তুলে ধরেছেন তাদের কৃষি স্টলে। এসব স্টলে কিভাবে বালাইনাশক ও পানি কম ব্যবহার করে সকল  ফসলসহ  মাছ মাংসের উৎপাদন বাড়ানো যায় তা দেখানো হয়।


আরও পড়ুন: 


মেলায় এলাকায় শতাধিক কৃষক-কৃষানীদের উপস্থিতে মেলা উৎসবে পরিণত করে।


জেবি/এসবি