দর্শনায় লাশের শরীরে মিলল ১০ কোটি টাকা মূল্যের সোনা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ৮ই অক্টোবর ২০২৩


দর্শনায় লাশের শরীরে মিলল ১০ কোটি টাকা মূল্যের সোনা
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাস্তিপুর সীমান্তে মাথাভাঙ্গা নদীতে প্রায় ১০ কেজি ওজনের ৬৮টি  স্বর্ণর বারসহ ডুবে যায় মিরাজ মন্ডল(১৯) নামের এক যুবক। তিনি উপজেলার নাস্তিপুর গ্রামের ভাট পাড়ার ইয়াসিন মন্ডলের ছেলে।


রবিবার (৮ অক্টোবর)  দুপুর ১২  টার দিকে নাস্তিপুর সীমান্তের মাথাভাঙ্গা নদীর ৮০ নং পিলারে নিকট এই ঘটনা ঘটে। 


জানা গেছে, এদিন বিকাল ৪ টার দিকে স্থানীয়রা বিজিবি, পুলিশ ও ফায়ার সার্ভিস মাথাভাঙ্গা নদীতে অভিযান চালিয়ে নিহতের লাশ উদ্ধার করে। তার শরীরে বাধা কাপড়ের ৪টি পুটলাই ছোট-বড় ৬৮ টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। যার ওজন ১০ কেজি ২০ ৬৩ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি  ২ লক্ষ ৬৩ হাজার টাকা।  পুলিশ রাতে  ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে  প্রেরণ করেছে। 


স্থানীয় ও বিজিবি সূত্র জানায়, রবিবার দুপুরে দামুড়হুদা সীমান্তের নাস্তিপুর গ্রামের মিরাজ মন্ডল তার শরীরে কোমরে বেঁধে  মাথাভাঙ্গা নদীতে কলার ভেলা বানিয়ে পার হয়ে ভারতে প্রবেশ করতে যায়। এ সময় মাথাভাঙ্গা নদীর মাঝখানে পৌঁছালে তার কাছ থেকে নদীর স্রোতে  কলার ভেলা ভেসে যায়। এতে করে তার কাছে থাকা ৬৮টি স্বর্নের বার প্রায় ১০ কেজি ২শ ৬৩ গ্রাম  স্বর্ণের ভারে পানির নিচে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনার ৪ ঘন্টা পর তার লাশ উদ্ধার করে বিজিবি।


চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান  ঘটনার সত্যতা  নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাথাভাঙ্গা নদী পার হওয়ার সময় স্রোতে কলার ভেলা তার কাছ থেকে ছুটে গিয়ে পানিতে ডুবে  মিরাজ  নিখোঁজ হয়। খবর পেয়ে বিজিবি ঘটনাস্থলে  পৌঁছে স্থানীয় পুলিশ ফায়ার সার্ভিসকে খবর দেয়। বিকাল ৪ টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। তার শরীরে বাধা কাপড়ের একটি টোপলা উদ্ধার করা হয়। যার মধ্য থেকে প্রায় ছোট বড় ৬৮  টি স্বর্ণের বার  উদ্ধার করা হয়েছে।  যার ওজন ১০ কেজি ২শ ৬৩ গ্রাম। এ ঘটনায় দর্শনা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


জেবি/এসবি