টেকনাফে ১ লাখ ১৮ হাজার ইয়াবা উদ্ধার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৭ অপরাহ্ন, ২১শে ফেব্রুয়ারি ২০২৪


টেকনাফে ১ লাখ ১৮ হাজার ইয়াবা উদ্ধার
ছবি: জনবাণী

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ১৮ হাজার ইয়াবা সহ ২ জনকে আটক করেছে পুলিশ।


বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭ টার দিকে শাহপরীর দ্বীপ থেকে পালানোর সময় অন্তত ১০ কিলোমিটার ধাওয়া দিয়ে জব্দ গাড়ী থেকে এক লাখ ১০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে।


বুধবার বিকালে টেকনাফ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল।


আরও পড়ুন: টেকনাফে ভূমিধ্বসের আগাম পদক্ষেপ গ্রহণের সহয়তা প্রকল্প অবহিতকরণ সভা


আটক নুরুল ইসলাম ওরফে নুরু (৩৫) টেকনাফ উপজেলার শিলবুনিয়া পাড়ার মোহাম্মদ ইউনুছের ছেলে।


সংবাদ সম্মেলনে মোহাম্মদ রাসেল বলেন, বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ সীমান্ত এলাকা থেকে জনৈক ব্যক্তি মাদকের বড় একটি চালান সংগ্রহ করে পাচারের খবরে পুলিশের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে। এতে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক ব্যক্তি ইজিবাইক চালিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে পুলিশ সদস্যরা গাড়ীটিকে ধাওয়া দিয়ে অন্তত ১০ থেকে ১২ কিলোমিটার দূরে শাহপরীরদ্বীপ-টেকনাফ সড়কের সংযোগস্থলে জব্দ করতে সক্ষম হয়। এসময় পলায়নরত ব্যক্তিকে আটক করেছে।


“ পরে আটক ব্যক্তির দেখানো মতে, ইজিবাইকের চালকের আসনের সামনে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১ লাখ ১০ হাজার ইয়াবা পাওয়া যায়। “


অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “ আটক ব্যক্তি সংঘবদ্ধ মাদক পাচারকারি চক্রের সদস্য। উদ্ধার হওয়া মাদকের চালান পাচারের কারা জড়িত এ ব্যাপারে পুলিশ খোঁজ খবর নিচ্ছে।”


আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান মোহাম্মদ রাসেল।


অপরদিকে, ৮ হাজার ইয়াবা সহ ১ মাদক কারবারিকে আটক করেছে টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে পুলিশ। বুধবার সকালে মহাসড়কের নয়াপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।


আরও পড়ুন: টেকনাফে ঔষুধ ও খাদ্যপণ্যসহ মিয়ানমারে পাচার চক্রের ২ সদস্য আটক


আটক মোহাম্মদ সোহেল (২০) টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার বাসিন্দা।


হোয়াইক্যং হাইওয়ে পুলিশের ইনচার্জ পরিদর্শক আবদুল কাইয়ুম এসব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, টেকনাফ থেকে কক্সবাজারগামি একটি প্রাইভেটকার থেকে ইয়াবা সহ যুবককে আটক করা হয়। গাড়িটি জব্দ করা হয়েছে। এব্যাপারে টেকনাফ থানায় মামলা হয়েছে বলে জানান তিনি।


আরএক্স/