খৎনা করতে গিয়ে শিশুর মৃত্যু,

দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩৬ অপরাহ্ন, ২১শে ফেব্রুয়ারি ২০২৪


দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত মোক্তাদির ও মাহবুব - ছবি: সংগৃহীত

রাজধানীর মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশু আয়হাম মৃত্যুর ঘটনায় গ্রেফতার দুই চিকিৎসককে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।  গ্রেফতারকৃতরা হলেন- জে এস ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ডা. এস এম মুক্তাদির ও মাহাবুব মোরশেদ।


বুধবার (২১ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ও হাতিরঝিল থানার উপ-পরিদর্শক রুহুল আমিন তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। অন্যদিকে, রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন আসামিদের আইনজীবী। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের রিমান্ড আবেদন নামঞ্জুর করে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।


আরও পড়ুন: খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু, জেএস হাসপাতাল বন্ধ ঘোষণা


হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক এশারত আলী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আসামিদের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় তাদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন আসামিপক্ষের আইনজীবী। পরবর্তীতে আদালত অভিযুক্ত দুই চিকিৎসককে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।


আরও পড়ুন: মির্জা আব্বাসের মুক্তিতে বাধা নেই


এর আগে, এ ঘটনায় শিশুর বাবা মোহাম্মদ ফখরুল আলম বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন। মামলায় ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ৩/৪ জনকে আসামি করা হয়েছে। আহনাফের বাবা ফখরুল আলম গণমাধ্যমকে বলেন, “আমরা চিকিৎসককে বলেছিলাম যেন ফুল অ্যানেস্থেসিয়া না দেওয়া হয়। তারপরও আমার ছেলের শরীরে সেটি পুশ করেন ডাক্তার মুক্তাদির হোসেন।”


জেবি/এসবি