শাহজালালে চার যাত্রীর কাছে মিললো পৌনে দুই কোটি টাকার সোনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৩২ পূর্বাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৪


শাহজালালে চার যাত্রীর কাছে মিললো পৌনে দুই কোটি টাকার সোনা
ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা পাচারের সময় এনএসআই-কাস্টমস-এপিবিএনের হাতে আটক হয়েছেন ৪ যাত্রী। তাদের কাছ থেকে ২ কেজি ১০৪ গ্রাম সোনার বার এবং স্বর্ণালঙ্কার জব্দ করা হয়েছে। জব্দ করা সোনার বাজারমূল্য প্রায় এক কোটি ৭৪ লাখ টাকা।


আটকরা হলেন- ইব্রাহিম খলিল (৪০), আব্দুল কাদির (৪১), মো. জুয়েল হোসেন (৩৪) এবং খোরশেদ আলম (৪২)। আটক যাত্রীদের মধ্যে  আব্দুল কাদির মুন্সিগঞ্জের বাসিন্দা এবং জুয়েল হোসেন পটুয়াখালী জেলার বাসিন্দা, ইব্রাহিম খলিল এবং খোরশেদ আলম গাজীপুরের বাসিন্দা। 


বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।


আরও পড়ুন: খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু, জেএস হাসপাতাল বন্ধ ঘোষণা


তিনি জানান, “জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য অনুযায়ী ২১ ফেব্রুয়ারি ভোরে দুবাই থেকে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইটের যাত্রীদের নজরদারিতে রাখে। এনএসআই-এপিবিএন-কাস্টমসের একটি যৌথ অপারেশন টিম গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষায় ছিল। সেখানে ৪ যাত্রীকে থামানো হয়। যাত্রীদের তল্লাশি করলে তাদের প্রত্যেকের জামায় বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, একটি করে গোল্ড বার ১১৬ গ্রাম এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলঙ্কার পাওয়া যায়।”


আরও পড়ুন: মিরপুরে ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে


অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক আরও জানান, “প্রত্যেক যাত্রীই একই মাপের এবং ওজনের স্বর্ণ বহন করছিলেন। প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে স্বর্ণ পাওয়া যায়। আটক যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। তাদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে।”


জেবি/এসবি