বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের মামলা, আটক কয়েকজন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৫ অপরাহ্ন, ২রা মার্চ ২০২৪


বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের মামলা, আটক কয়েকজন
ছবি: সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় আসামিদের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করা হয়েছে।


শুক্রবার (১ মার্চ) রাতে এ মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সালমান ফার্সী।


আরও পড়ুন: বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষক ও তার মেয়ের মৃত্যু


শনিবার (২ মার্চ) তিনি জানিয়েছেন, বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজে’ অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ বাদি হয়ে এই মামলাটি করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজন আটক রয়েছে। মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।


ভয়াবহ অগ্নিকাণ্ডের এই ঘটনায় আটকদের মধ্যে আছেন ‘চুমুক’ নামের একটি রেস্টুরেন্টের দুই মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন এবং ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের ম্যানেজার মো. জিসান। শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন।


আরও পড়ুন: বেইলি রোডের আগুনে দুই বুয়েট শিক্ষার্থীর মৃত্যু


সেইসাথে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিকের দায়িত্বে কোনও ধরনের অবহেলা রয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার জানান, ভবনের মালিক থেকে শুরু করে এই ঘটনায় যার যার দায় পাওয়া যাবে, তার বিরুদ্ধেই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন অন্তত ২২ জন। আগুন নেভানোর পর আহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা এখনও পর্যন্ত বেশ আশঙ্কাজনক বলে জানা গেছে।


এমএল/