দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৫ অপরাহ্ন, ২রা মার্চ ২০২৪


দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী
ছবি: সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনে দগ্ধদের চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাকা পাঠিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 


শনিবার (২ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।


আরও পড়ুন: বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষক ও তার মেয়ের মৃত্যু


স্বাস্থ্যমন্ত্রী বলেন, গতকাল রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার বেইলি রোডের অগ্নিকাণ্ডের বিষয়ে কথা হয়েছে। তিনি বলেছেন হাসপাতালে (শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট) ভর্তি রোগীদের প্রয়োজনীয় যত্ন নিতে। প্রধানমন্ত্রী আরও বলেছেন, দগ্ধ রোগীদের চিকিৎসার সব খরচ তিনি নিজেই বহন করবেন। আমাদের এখানে তার একটা ফান্ড আছে। সেই ফান্ডে সকালে বেশকিছু টাকাও পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।


 ডা. সামন্ত লাল সেন আরও বলেন, বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ বোর্ডের প্রধান হিসেবে আমি রয়েছি। দগ্ধ ১১ রোগীর মধ্যে ছয় জনের অবস্থা আশঙ্কামুক্ত হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হবে। বাকি ৫ জন এখনো চিকিৎসাধীন থাকবেন।


এ সময় মন্ত্রী আরও বলেন, যাদের ছেড়ে দেওয়া হবে, তারা মোটামুটি ভালো আছেন। আর বাকি যারা থাকবেন, তারা কেউ শঙ্কামুক্ত নন। তাদের আমরা আরও পর্যালোচনা করে কয়েকদিন পরে সিদ্ধান্ত নেব, কী করা যায়।


আরও পড়ুন: বেইলি রোডের আগুনে দুই বুয়েট শিক্ষার্থীর মৃত্যু


এদিকে এই আগুনের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৩ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ একই পরিবারের ৩ জনের মরদেহও তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।


জেলা প্রশাসন বলছে, শনাক্ত না হওয়া বাকি ৩ জনের মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিললে তাদের স্বজনদের কাছে আমরা হস্তান্তর করব।


আরএক্স/