রমজানে ব্যাংকের লেনদেন ৫ ঘণ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৪৬ অপরাহ্ন, ৫ই মার্চ ২০২৪


রমজানে ব্যাংকের লেনদেন ৫ ঘণ্টা
ফাইল ছবি

রমজানে ব্যাংকে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এবারের রমজানে ব্যাংকে লেনদেন করা যাবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। সেই হিসাবে রমজানে ব্যাংকে বিরতিহীনভাবে লেনদেন চলবে ৫ ঘণ্টা। বর্তমানে ব্যাংকে লেনদেন চলে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত, মোট সাড়ে ৫ ঘণ্টা। মূলত রমজানে ব্যাংকের লেনদেন সময় ৩০ মিনিট কমছে। 


মঙ্গলবার (৫ মার্চ)  রমজানে ব্যাংকিং লেনদেনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে। লেনদেনের সময়সীমার পাশাপাশি রমজানে ব্যাংকের অফিস সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। 


কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, রমজানে ব্যাংকের অফিস সূচি হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। বর্তমানে এ অফিস সূচি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।


আরও পড়ুন: প্রথমবারের মতো লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স সেবা নিয়ে এলো ইবিএল


সপ্তাহে রবিবার (৩ মার্চ) থেকে বৃহস্পতিবার পর্যন্ত নতুন এ সময়সূচিতে ব্যাংকে অফিস ও লেনদেন চলবে। রমজান শেষে ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি আবার আগের অবস্থায় ফিরে যাবে।


আরও পড়ুন: যত টাকা কমতে পারে জ্বালানির দাম


কেন্দ্রীয় ব্যাংক বলছে, “রমজানে অফিস সময়সূচিতে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি থাকবে। তবে এ সময়ে বিকল্প ব্যবস্থায় লেনদেন অব্যাহত রাখতে হবে।”


আগামী সপ্তাহ থেকে রমজান মাস শুরু হবে। তার আগে মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক রোজার সময়কালের জন্য ব্যাংকের নতুন সময়সূচি নির্ধারণ করেছে।


জেবি/এসবি