‘৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বক্তব্যেই নিহিত ছিল বাঙালির স্বাধীনতা’


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩১ অপরাহ্ন, ৭ই মার্চ ২০২৪


‘৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বক্তব্যেই নিহিত ছিল বাঙালির স্বাধীনতা’
ছবি: জনবাণী

কুষ্টিয়ার ভেড়ামারায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম চুনু সাংবাদিকদের বলেন, “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালি জাতিসত্বার স্বাধীনতা ও সার্বভৌমত্বের মূল স্তম্ভ। তাই ৭ই মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক বক্তব্যেই নিহিত ছিল বাঙালির স্বাধীনতা। যার মাধ্যমে আমরা পেয়েছি লাল সবুজের বাংলাদেশ।”


আরও পড়ুন: ভেড়ামারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ বেদীতে পুষ্পস্তাপক অর্পণ


বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার সঙ্গে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 


শ্রদ্ধা নিবেদন শেষে এক দোয়ার আয়োজন করা হয়। পরবর্তীতে উপজেলা প্রাঙ্গণে উপজেলা অডিটোরিয়ামে ৭ই মার্চের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।


আরও পড়ুন: ‘কুষ্টি বন্দর’ বা ‘ছাই দ্বীপ’ থেকে কুষ্টিয়া


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের  চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠু, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডু, ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহসিন আল মুরাদ, অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল, কোষাধ্যক্ষ জাকির হোসেন বুলবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজ হোসেন পলি সহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।


আরএক্স/