পঞ্চগড়ে পাঁচটি পরিবারের ১৫ টি ঘর পুরে ছাই


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৪ অপরাহ্ন, ৭ই মার্চ ২০২৪


পঞ্চগড়ে পাঁচটি পরিবারের ১৫ টি ঘর পুরে ছাই
ছবি: জনবাণী

পঞ্চগড় সদর উপজেলার ডাঙ্গাপাড়া ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচটি পরিবার নি:স্ব হয়ে গেছে। এতে ওই সব পরিবারের ১৫ টিনের তৈরি ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। অনাকাঙ্খিত আগুনের ছোবলে  প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয় বলে জানায় পরিবারের লোকজন।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজনেরা জানান, বুধবার (৬ মার্চ) বিকেলে সদর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার রাজমিস্ত্রীর শ্রমিক মো. জামান আলীর ঘরে সংযোগকৃত লাইনের মিটার থেকে আগুনের সূত্রপাত ঘটে।


আরও পড়ুন: সরব হচ্ছে পঞ্চগড়ের চা কারখানা


এরপর ওই বাড়িতে আগুনের ঘটনা দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে আসে। ঘটনার পর পর পাশের  ওই  জামান আলীর ছেলে মো. বসিরুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, মো. সবুজ ইসলাম ও জমিরের বসত বাড়িতে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে।


পরিবারগুলো জানায়, ঘরে রক্ষিত নগদ টাকা, মোটর সাইকেল, একটি রিকসা ভ্যান ছাড়াও চাল, ধান, কাপড়-চোপড় টিভি,ফ্রিজ সহ পরিবারের অন্য সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।


আরও পড়ুন: পলাশবাড়ীতে পলি মালচিং পদ্ধতিতে শসা চাষ


এমন ভয়াবহ আগুনের খবর পেয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সসদ্যরা আগুন নিয়ন্ত্রণ সেখানে যান এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস কর্মকর্তাদের ধারণা বিদ্যূত লাইনে শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্তদের কাছে কোন সরকারি সাহায্য পৌঁছায়নি।


আরএক্স/