টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৪৯ অপরাহ্ন, ২৩শে মার্চ ২০২৪


টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব
সাকিব আল হাসান | ফাইল ছবি

কয়েক দিন আগেই জোর গুঞ্জন উঠেছিল চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। অবশেষ সেই গুঞ্জনই সত্য হলো। চট্টগ্রাম টেস্ট দিয়ে মাঠে ফেরার কথা নিশ্চিত করেছেন সাকিব আল হাসান নিজেই।


শনিবার (২৩ মার্চ) দেশের একটি বেসরকারি সংবাদমাধ্যমকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।


বিশ্বকাপের পর থেকে দেশের জার্সিতে কোনো ম্যাচই খেলা হয়নি সাকিবের। বিশ্বকাপে আঙুলের ইনজুরির কারণে শেষ ম্যাচও খেলা হয়নি তার। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট ও অ্যাওয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ মিস করেন বিশ্বসেরা অলরাউন্ডার।


আরও পড়ুন: দ্বিতীয় দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা, ধুঁকছে টাইগাররা


সদ্য সমাপ্ত বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ান সংসদ সদস্য সাকিব আল হাসান। কুশল মেন্ডিসদের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলার কথা ছিল না তার। তবে মত পরিবর্তন করেছেন সাকিব।


সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সাকিব নিজেই আগ্রহ প্রকাশ করেছে। আশা করছি, চট্টগ্রাম টেস্ট দিয়ে সাকিব আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।


তিনি আরও বলেন, সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগেই আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি হয়েছি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্টে মাঠে নামবে।


আরও পড়ুন: তাইজুলের লড়াকু ইনিংসের পরও দুইশ’র আগেই অলআউট বাংলাদেশ


এর আগে এক সাক্ষাৎকারে পাপন বলেন, পরিচালকদের কাছে নাকি বলেছে সে (সাকিব) দ্বিতীয় টেস্ট খেলবে। আর এখানেও এসেছিল । বলল যে, খেলতে ইচ্ছুক। ওর নিজেরও একটু বোঝা দরকার। ফিটনেসের কী অবস্থা। দুই একটা ম্যাচ না খেললে এখনই বলা যাচ্ছে না। এটা সম্পন্ন ওর ওপরে নির্ভর করছে। ওর ফিটনেসের কী অবস্থা সেটার ওপর।


প্রথম টেস্টের আগে ইনজুরিতে পড়েছে অভিঙ্গ ব্যাটার মুশফিকুর রহিম। তাই দলে ব্যাটিং ঘাটতিও রয়েছে অনেক। এ ছাড়াও সাকিব দলে যোগ হলেও বোলিংয়েও শক্তি বাড়বে। সব কিছু মিলিয়ে পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় টেস্টেই মাঠে ফিরছেন এই টাইগার অলরাউন্ডার। এরই মধ্যেই সবুজ সংকেতও দিয়েছেন বোর্ড প্রধান। লঙ্কানদের বিপক্ষে অলরাউন্ডার সাকিবকেই চায় বাংলাদেশ।


তিনি আরও বলেন, সব কিছু যদি ঠিক থাকে, দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলার সম্ভাবনা খুব বেশি ওর। কারণ এই টেস্ট ম্যাচটা যে খেলবে আমাদের তো খোলোয়ার-ই পাচ্ছি না। এখন পর্যন্ত, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদের মতো খেলোয়াড় আমাদের দেশে নাই। তবে এর মধ্যে কঠিন একজন সাকিব হওয়া। কারণ ও ব্যাট না হয় বল, একটা না একটা দিয়ে অবদান রাখবেই।


এমএল/