পটুয়াখালীতে কাজ না করেই টাকা তুলেছেন চেয়ারম্যান!


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২০ অপরাহ্ন, ২৬শে মার্চ ২০২৪


পটুয়াখালীতে কাজ না করেই টাকা তুলেছেন চেয়ারম্যান!
মো. আবু জাফর হাওলাদার - ফাইল ছবি

পটুয়াখালী সদর উপজেলার বড় বিঘাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আবু জাফর হাওলাদার এর বিরুদ্ধে সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ওই ইউনিয়নের সাত ইউপি সদস্য খ,মু মাইনুল আহসান (জিয়া), সদস্য, ৩ নং ওয়ার্ড; মো. জামাল হোসেন (মিন্টু), সদস্য, ৬নং ওয়ার্ড; মো. মিজানুর রহমান, সদস্য, ৮ নং ওয়ার্ড;  জামাল হোসেন হাওলাদার, সদস্য, ৯ নং ওয়ার্ড; মো. কাওছার আকন, সদস্য, ২ নং ওয়ার্ড; সংরক্ষিত মহিলা সদস্য মোসাম্মৎ বিউটি বেগম, সদস্য, ১.২.৩ নং ওয়ার্ড; মোসাম্মৎ মনির আক্তার, সদস্য, ৫.৬.৭ নং ওয়ার্ডের সদস্যরা  সংশ্লিষ্ট মন্ত্রণালয়, পটুয়াখালী  জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দফতরে ২৫/০৩/২০২৪ইং781220240325-20 স্মারকে লিখিত অভিযোগ দিয়েছেন। 


আরও পড়ুন: ভারতীয় সীমান্তরক্ষীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত


লিখিত অভিযোগে বিভিন্ন প্রকল্পের মধ্যে কোনটি আংশিক আবার কোনোটির কোনো কাজ না করেই  লাভবান হওয়ার জন্য  অর্থ হাতিয়ে নেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।  


লিখিত অভিযোগে ইউপি সদস্যরা উল্লেখ করেন, নামমাত্র কাজ করে ২০২২-২৩ ইং  অর্থবছরে ইউনিয়নের উন্নয়ন সহায়তা কর্মসূচির বরাদ্দের লাখ লাখ টাকা তুলে নেন চেয়ারম্যান। এছাড়া ওই ইউনিয়নের ৩ নং ও ৬ নং ওয়ার্ডের  জনসাধারণকে  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বরাদ্দকৃত টিউবওয়েল পাওয়ার উদ্দেশ্যে ৮০০০/১৬০০০ হাজার টাকা করে আত্মসাৎ করে।


আরও পড়ুন: জামালপুরে বেড়েছে বিবাহবিচ্ছেদ, এগিয়ে নারীরা

কাজ না করেই টাকা তুলেছেন চেয়ারম্যান!

লিখিত অভিযোগে আরও বলা হয়, ইউপি সদস্যদের প্রকল্পের সিপিসি করে ফাঁকা রেজ্যুলেশন খাতায় স্বাক্ষর নেন চেয়ারম্যান। এরপর তিনি নিজেই প্রকল্পের টাকা তুলে নেন।


এতে আরও উল্লেখ করা হয়, ইউনিয়নে হোল্ডিং নম্বর দেওয়ার নামে লোকজনের থেকে লাখ টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান। গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ও কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের রাস্তা না করে লাখ  লাখ টাকা হাতিয়ে নিয়েছেন চেয়ারম্যান।


জেবি/এসবি