চট্টগ্রাম টেস্ট রেখেই অস্ট্রেলিয়ায় যাচ্ছেন হেড কোচ হাথুরু


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩৩ অপরাহ্ন, ২৭শে মার্চ ২০২৪


চট্টগ্রাম টেস্ট রেখেই অস্ট্রেলিয়ায় যাচ্ছেন হেড কোচ হাথুরু
চন্ডিকা হাথুরুসিংহ | ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে প্রতিযোগিতা করলেও প্রথম টেস্টে চরম ব্যর্থ বাংলাদেশ দল। বড় ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে শান্ত বাহিনী। তবে এই ম্যাচে নিজেদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ ছাড়ায় মাঠে নামতে হবে টাইগারদের।


বুধবার (২৭ মার্চ) এক বিবৃতিতে হাথুরুসিংহের না থাকার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। তবে ঠিক কী কারণে প্রধান কোচ দলের সাথে থাকছেন না সেটি খোলাসা করেনি তারা। হাথুরুসিংহে ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ায় যাবেন বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


আরও পড়ুন: টেস্ট দলে ফিরলেন সাকিব, না খেলে বাদ হৃদয়


এই বিবৃতিতে বিসিবি জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকছেন না দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শনিবার (৩০ মার্চ) ম্যাচটি চট্টগ্রামে মাঠে গড়াবে। ব্যক্তিগত কারণে হেড কোচ অস্ট্রেলিয়া যাচ্ছেন। দ্রুতই তাকে বাংলাদেশ ছেড়ে সেখানে যেতে হচ্ছে। হাথুরুসিংহের অনুপস্থিতিতে সহকারী কোচ নিক পোথাস প্রধান কোচের দায়িত্ব পালন করবেন।


এ ছাড়াও হাথুরুসিংহে ঠিক কী কারণে অস্ট্রেলিয়া যাচ্ছেন তা না জানালেও তার গোপনীয়তার প্রতি সম্মান জানানোর আহ্বান জানিয়েছে বিসিবি সংশ্লিষ্টরা।


আরও পড়ুন: তামিমের সেই বিজ্ঞাপন ইস্যুতে যা জানালেন বিসিবি বস


লঙ্কানদের বিপক্ষে চলমান এই সফর টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হয়। সংক্ষিপ্ত এই ফরম্যাটের সিরিজটি সফরকারীরা ২-১ ব্যবধানে জিতেছিল। এরপর লাল সবুজের প্রতিনিধিরা ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নেয়। আর টেস্ট সিরিজের প্রথমটিতে সিলেটের মাটিতে জয় তুলে নিয়েছে ধনজয়া ডি সিলভার দল।


এমএল/