ঈদের ছুটিতে রাজধানী বিশেষ নিরাপত্তা দিবে ডিএমপি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০২ অপরাহ্ন, ২রা এপ্রিল ২০২৪


ঈদের ছুটিতে রাজধানী বিশেষ নিরাপত্তা দিবে ডিএমপি
ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ঈদের উৎসবকে ঘিরে কোনো ধরনের হুমকি নেই। তবে নিরাপত্তা পরিকল্পনার এ বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা সাজানো হয়েছে। পাশাপাশি ঈদের ছুটির সময় ফাঁকা ঢাকায় ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ঈদের বাজার পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।


ঈদের সময় দীর্ঘ ছুটিতে রাজধানী ফাঁকা হয়ে যায়। এই সময়ের নিরাপত্তা ব্যবস্থা কী হবে এবং ঈদকে ঘিরে কোনো ধরনের হুমকি আছে কী না জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ঈদ উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই। তবে নিরাপত্তা পরিকল্পনার এই বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা সাজানো হয়েছে।


আরও পড়ুন: মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসাতে চায় এনবিআর, কর্তৃপক্ষের না


এ সময় তিনি বলেন, ঈদের এই ছুটিতে ঢাকা থেকে প্রায় দেড় কোটি মানুষ ঢাকার বাইরে যাবেন। এই সময়ে ঢাকা শহর অনেকটাই ফাঁকা থাকে। তাই আমরা পরামর্শ দেবো নগরবাসীর মূল্যবান জিনিসপত্রের বিষয়ে নিজেরা সজাগ থাকবেন এবং সচেতন থাকবেন। পুলিশের পক্ষ থেকে দিনরাত ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের ছুটি শেষ হওয়ার আগ পর্যন্ত এই নিরাপত্তা কার্যক্রম চলমান থাকবে।


আসন্ন ঈদকে ঘিরে ছিনতাই রোধে ডিএমপির সবগুলো টিম পুরোদমে কাজ করছে এ কথা উল্লেখ করে হাবিবুর রহমান বলেন, ডিএমপির ৮ বিভাগে টাস্কফোর্সের কমিটি গঠন করা হয়েছে। সেখানে ডিসি ও থানা পুলিশ একসাথে কার্যক্রম পরিচালনা করছে। টাস্কফোর্স গঠনের পর বর্তমানে ডিএমপিতে ছিনতাইয়ের হার বেশ নিম্নমুখী। অর্থাৎ এটা কমতে শুরু করেছে।


বর্তমানে ঈদের কেনাকাটার কারণে মধ্যরাত পর্যন্ত নগরবাসী বাইরে থাকছেন। ফলে রাস্তায় গাড়ির চাপ থাকে। কিন্তু রাতে ট্রাফিক সদস্যরা না থাকার কারণে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটি আমরা রমজানে শুরুতে গ্রহণ করিনি। এখন দেখছি যে মানুষজন রাতে মার্কেট করছে। গভীর রাত পর্যন্ত মানুষ কেনাকাটা করায় দোকান ও মার্কেটগুলো খোলা থাকছে। আমরা এখন থেকে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছি।


এমএল/