এবার দিনদুপুরে বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৪৪ অপরাহ্ন, ৩রা এপ্রিল ২০২৪


এবার দিনদুপুরে বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি
ছবি: প্রতিনিধি

এবার দিনদুপুরে থানচি সোনালী ও কৃষি ব্যাংক সন্ত্রাসীরা হামলা চালিয়ে টাকা লুটের খবর পাওয়া গেছে।


সশস্ত্র সন্ত্রাসীদলের হামলার খবর পাওয়া গেছে। এসময় থানচি সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক দুইটি থেকে টাকা লুট করে। বুধবার (৩ এপ্রিল) সাড়ে ১২ টায় থানচি সোনালী ও কৃষি ব্যাংকে এ হামলা চালানো হয়।


স্থানীয় সুত্রে জানাযায়, বুধবার বেলা সাড়ে ১২ টায় উপজেলা সদর এলাকায় সশস্ত্র ১৫-২০ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালায় এবং ফাঁকা গুলি ছোড়ে। এসময় বাজার এলাকার সামনে যাকেই পেয়েছে তার কাছথেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। পরে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালায় তারা। এসময় ব্যাংক দুইটি থেকে টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে বেলা ১ টার দিকে সন্ত্রাসীরা ফাকা গুলি ছুঁড়তে ছুঁড়তে শাহাজাহান পাড়ার দিকে চলে যায়।


আরও পড়ুন: ‘সোনালী ব্যাংকের রুমা শাখা থেকে কোনো টাকা লুট হয়নি’


প্রত্যক্ষ্যদর্শি অনিল ত্রিপুরা জানান, বেলা সাড়ে ১২ টার দিকে একদল সন্ত্রাসী ব্যাংকে ঢুকে সোনালী ব্যাংক ম্যানেজার মো. ফারুক ও অন্যান্য কর্মচারীদের মারধর করে টাকা লুট করে নিয়ে যায়। তবে সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ কৃষি ব্যাংক থেকে ৪ লাখসহ মোট ১৯ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার কথা শুনেছেন বলে জানান তিনি।


থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, সোনালী ও কৃষি ২টি ব্যাংক লুট হয়েছে। তবে টাকার পরিমানটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ফাঁকা গুলি বর্ষণ ও বাজারের লোকজনদের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।


এমএল/