অবশেষে খেলায় ফিরছেন অ্যাগুয়েরো!


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২:৫৯ অপরাহ্ন, ৬ই এপ্রিল ২০২৪


অবশেষে খেলায় ফিরছেন অ্যাগুয়েরো!
ছবি: সংগৃহীত

২০২১ সালে হৃদপিণ্ডের সমস্যায় পড়ে প্রতিযোগিতামূলক খেলা থেকে অবসর নিয়েছিলেন ফুটবলার অ্যাগুয়েরো। বার্সেলোনায় থাকা অবস্থায় ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টেনেছিলেন এই খেলোয়ার। দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরছেন এই আর্জেন্টাইন তারকা।


আগামী গ্রীষ্ম মৌসুম থেকে দ্য সকার টুর্নামেন্টে (টিএসটি) খেলবেন এই খেলোয়ার। টুর্নামেন্টটি শুরু হবে আগামী ৫ জুন যুক্তরাষ্ট্রের নর্থ-ক্যারোলিনায়, শেষ হবে আগামী ১০ জুন।


তার খেলায় ফেরার বিষয়ে টিএসটির প্রতিষ্ঠাতা এবং সিইও জন মুগার এক বিবৃতিতে বলেন, এই বছরের মাঠে সার্জিও এবং তার দলকে স্বাগত জানাতে পেরে আমরা অনেক বেশি আনন্দিত। তিনি শুধু সর্বকালের সেরা প্লেয়ারদের একজনই নন, সর্বকালের সবচেয়ে কঠিন প্রতিযোগীদের একজন তিনি।


আরও পড়ুন: রোনালদোর ৬৪তম হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়


তিনি মজা করতে এবং প্রতিদ্বন্দ্বিতা করার জন্যই ক্যারিতে আসছেন, আর টিএসটি বিষয়টি এমনি একটা জায়গা। তবে কোন ক্লাবের হয়ে খেলবেন অ্যাগুয়েরো সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।


ক্লাব ক্যারিয়ারে অধিকাংশ সময় ম্যানচেস্টার সিটিতে কাটিয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে ৩৯০ ম্যাচে ২৬০ গোল করেছেন অ্যাগুয়েরো। এছাড়াও নিজ দেশ আর্জেন্টিনার হয়ে ৩টি বিশ্বকাপে মাঠে নেমেছেন তিনি।


আলভেজের বিপক্ষে বার্সেলোনায় অ্যাগুয়েরোর শেষ ম্যাচ ছিল। ওই ম্যাচে খেলার সময় হঠাৎ বুকে ব্যথা শুরু হওয়ায় তার বদলি  খেলোয়াড় নামানো হয়। পরে জানা যায়, হৃদপিণ্ডের ক্রিয়া সংশ্লিষ্ট রোগ অ্যারিথমিয়াতে আক্রান্ত এই তারকা ফুটবলার। এরপর বেশ কয়েক মাস তার চিকিৎসা চলে। পরবর্তীতে সুস্থ হলেও খেলার মাঠে ফেরা হয়নি আর।


এমএল/