শেষ মুহূর্তে ঈদ কেনাকাটায় উপচেপড়া ভিড়


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ৭ই এপ্রিল ২০২৪


শেষ মুহূর্তে ঈদ কেনাকাটায় উপচেপড়া ভিড়
ছবি: সংগৃহীত

আর মাত্র কয়েকদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদের আনন্দকে উদযাপন কর‍তে ফুটপাত থেকে অভিজাত বিপণী বিতান, সর্বত্রই চলছে শেষ সময়ের কেনাকাটা। মানুষ সাধ্যের মধ্যে প্রিয়জনের জন্য কিনছেন পোশাক, জুতা, কসমেটিকস, অলঙ্কারসহ প্রয়োজনীয় নানা জিনিসপত্র।


রবিবার (৭ এপ্রিল) রাজধানীর নিউমার্কেট, আড়ং, বসুন্ধরা সিটি ও যমুনা ফিউচার পার্কে ঘুরে দেখা যায়, কেনাকাটার ধুম লেগেছে। সব শ্রেণিপেশার মানুষ পছন্দমতো কিনছেন প্রয়োজনীয় জিনিসপত্র। তবে রয়েছে বেশি দাম নেওয়ার অভিযোগও। নিউমার্কেটে কেনাকাটা করতে এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রকি মিয়া।


তিনি বললেন, “প্যান্ট কিনবো বলে এসেছিলাম। কিন্তু যে দাম শেষ পর্যন্ত কিনতে পারবো কিনা, তার ঠিক নেই। কারণ, অন্য সময়ে যে প্যান্টের দাম থাকে ৫০০ টাকা তা এখন চাইছে ২১৫০ টাকা। এইটা কোন কথা বলেন? একই সুর কলাবাগান থেকে বসুন্ধরা সিটিতে আসা গৃহিনী ফারজানারও।”


আরও পড়ূন: ঈদে ফ্ল্যাট-বাড়ির সিসি ক্যামেরা সচল রেখে যান: আইজিপি


রকি মিয়া আরও বলেন, “দাম অন্যান্য সময়ের চেয়ে একটু বেশি। তাই সবার জন্য হয়তো কেনাকাটা করা হবে না। তবে এসব অভিযোগ অস্বীকার করে বিক্রেতাদের ভাষ্য, দাম খুব বেশি চাওয়া হচ্ছে না। সবকিছুরই দাম বেড়েছে, সেই সঙ্গে পোশাকেরও। এর বাইরে কিছু না। সরেজমিনে দেখা গেছে, ভিড় শুধু পোশাকের দোকানগুলোতেই না। রয়েছে জুতা, অলংকার ও কসমেটিকসের দোকানেও।”


আরও পড়ূন: দেশে ঈদ হতে পারে ১১ এপ্রিল


ব্যবসায়ীরা বলছেন, পুরো মাসজুড়ে ঈদের কেনাকাটা থাকলেও এখনই এই শেষ মুহুর্তে মূলত উপচে পড়া ভিড় হয় প্রতিবারই। এবারও তাই হয়েছে। সময়-দিন যতই গড়াচ্ছে, ততই বাড়ছে বেচাবিক্রি। আশারাখি, চাঁদ রাত পর্যন্ত এভাবেই জমজমাট বেচাকেনা চলবে।


জেবি/এসবি