বঙ্গবন্ধু সেতুতে একদিনে আড়াই কোটি টাকা টোল আদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৮ অপরাহ্ন, ৮ই এপ্রিল ২০২৪


বঙ্গবন্ধু সেতুতে একদিনে আড়াই কোটি টাকা টোল আদায়
ছবি: সংগৃহীত

ঈদযাত্রাকে কেন্দ্র করে এবার বঙ্গবন্ধু সেতু মহাসড়কে একটি বেশিই বেড়ে যানবাহনের চাপ। বঙ্গবন্ধু সেতু‌তে একইদিনে (২৪ ঘণ্টায়) প্রায় আড়াই কোটি টাকা টোল আদায় হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পা‌ভেল। 


আরও পড়ুন: ঈদে ঘরমুখী মানুষের জন্য ডিএমপির ১৪ পরামর্শ


তিনি জানান, শনিবার রাত ১২ টা থেকে রবিবার (৭ এপ্রিল) রাত ১২ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু‌তে ২৯ হাজার ৭৮০‌টি প‌রিবহ‌ন থেকে ২ কো‌টি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা টোল আদায় হ‌য়ে‌ছে। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ১৫ হাজার ৮৬ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে এক কোটি ১৮ লাখ ৫৪ হাজার ৫০ টাকা, আর বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ১৫ হাজার ৬৯৪ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ১৫০ টাকা টোল আদায় হয়েছে।


আরও পড়ুন: ঈদের ছুটিতে বাসা-বাড়ি ছাড়ার আগে যা করা আবশ্যক


আহসানুল কবীর  আরও জানান, তবে সোমবার (৮ এপ্রিল) সকাল‌ থে‌কে মহাসড়‌কের কোথাও কোনো প্রকার প‌রিবহ‌নের ধীরগ‌তি দেখা যায়‌নি। এলেঙ্গা হ‌তে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটারের দুইলে‌নের সড়‌কটুকু নি‌য়ে দু‌শ্চিন্তা থাকলেও সে‌খানে যানচলাচ‌লে কোনো প্রকার সমস্যা হয়নি। ওই সড়কটুকু ব্যবহার করে শুধুমাত্র ঢাকা থে‌কে ছেড়ে আসা প‌রিবহনগু‌লো উত্তরব‌ঙ্গের দি‌কে চলাচল কর‌ছে। আর উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা ঢাকাগামী প‌রিবহনগু‌লো এলেঙ্গা-বঙ্গবন্ধু সেতুর ১৩ কি‌লো‌মিটার সড়‌কে প্রবেশ কর‌তে দেওয়া হয়‌নি। ঢাকাগামী ওইসব প‌রিবহনগু‌লো ভুঞাপুর-এলেঙ্গা আঞ্চ‌লিক বিকল্প সড়ক ব্যবহার ক‌রে ঢাকার দি‌কে চলাচল কর‌ছে। এতে য‌দিও প‌রিবহনগু‌লো‌কে বাড়‌তি ১৫ কি‌লো‌মিটার সড়ক ঘু‌রে যে‌তে হ‌চ্ছে। 


যাত্রীরা জানান, টাঙ্গাইল অং‌শের মহাসড়‌কে কোথাও কোনো যানজট পাইনি। এই  মহাসড়কে এবার ঈদে স্ব‌স্তিতে যাতায়া‌ত করছে। 


জেবি/এসবি